অকারণে ঘরের বাহিরে যাওয়ায় চট্টগ্রামে ১১ জনকে জরিমানা

172

।।দেশরিভিউ, চট্টগ্রাম।।

চট্টগ্রামে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় ১১ জনকে ২০ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত নগরীতে ধারাবাহিক অভিযান চালানো হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনা সদস্যরা অভিযানে অংশ নেন।

শুক্রবার বিকালে মুরাদপুর এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম। এই সময় সেনাসদস্যরা মাইকিং করে জনসাধারণকে ঘরে থাকার অনুরোধ জানান। আর মোটরসাইকেল নিয়ে ঘোরাফেরা, জিজ্ঞাসাবাদের মুখে অকারণে ঘর থেকে বের হওয়ার বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে প্রতীয়মান হলেই জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল আলম দেশরিভিউকে বলেন, শুক্রবার সেনাসদস্য এবং পুলিশ সদস্যদের নিয়ে মাঠে ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ছয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট যথাক্রমে মামনুন আহমেদ অনীক, আশরাফুল আলম, উমর ফারুক, রেজওয়ানা আফরিন, শিরীন আক্তার, এস এম আলগীর ও আলী হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেটরা খুলশী, চান্দগাঁও, বায়েজিদ, পাঁচলাইশ, চকবাজার, পাহাড়তলী, আকবরশাহ, পতেঙ্গা, হালিশঞরসহ বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশী করে। এই সময় জনগণের চলাফেরা কঠোরভাবে নিয়নন্ত্রণ করা হয়। অলিগলিতেও অভিযান চলেছে আড্ডা থামাতে। বিনা কারণে যারা ঘর থেকে বের হয়েছেন, তাদের জরিমানা করা হয়েছে। সরকারি আদেশ অমান্য করার অভিযোগে শুক্রবার মোট ১১ টি মামলায় ২০ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

SHARE