‘অক্সিজেন চত্বরে’ জি.এস আমিনুল করিমের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

114
(অক্সিজেন চত্বরে ছাত্রলীগের বিশাল মিছিল দেখা যায়)

||দেশরিভিউ, নিউজডেস্ক||

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক কর্যনির্বাহী সদস্য জি.এস আমিনুল করিমের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের আয়োজন করা হয়। অপরাধ বিচিত্রা নামক মাসিক ম্যাগাজিনে তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ করায় শুক্রবার (৬সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন অক্সিজেন চত্বরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি অক্সিজেন চত্বর থেকে শুরু হয়ে অক্সিজেন প্লাজমা ডায়াগনস্টিক সেন্টার পাশ প্রদক্ষিণ করে পুনরায় অক্সিজেন চত্বর বঙ্গবন্ধু এভিনিউ এর সামনে এসে শেষ হয়।

বায়েজিদ বোস্তামী থানা ছাত্রলীগ ও পাচঁলাইশ ৩নং ওয়ার্ডে ছাত্রলীগ এর যৌথ উদ্যোগে ছাত্রলীগ নেতা জালাল উদ্দিন জুবাইয়ের এর সঞ্চালনায় ও ছাত্রলীগ নেতা মোজাম্মেল হোসেন এর সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন নগর ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক এম.আর রিদয়।

মানববন্ধনে এম.আর রিদয় বলেন, জি.এস আমিনুল করিম একটি কুচক্রীমহলের ষড়যন্ত্র ও অপ-সাংবাদিকতার শিকার হয়েছেন।অপরাধ বিচিত্রা নামক মাসিক ম্যাগাজিন পত্রিকায় উদ্দেশ্য প্রনোদিতভাবে মিথ্যা সংবাদ প্রচার করে, মূলত তার সমাজিক ও রাজনৈতিক অবস্তানকে হেয় করার জন্য মিথ্যা সংবাদ পরিবেশন করা হয়। আগামী ৭ দিনের মধ্যে যদি অপরাধ বিচিত্রা নামক ম্যাগাজিনের সম্পাদক এর পক্ষে থেকে দুঃখ প্রকাশ করা না হয় তাহলে এই চট্টগ্রামে উক্ত পত্রিকা অবাঞ্ছিত ঘোষণা করা হবে। এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী’র কাছে ভূয়া সাংবাদপত্রের বিরুদ্ধে তদন্ত নিয়ে শাস্তি নেওয়ার দাবি ও জানানোসহ ভবিষ্যতে এমন ভূয়া সংবাদ প্রচার বা প্রকাশ করলে কঠোর কর্মসূচীর মাধ্যমে তা প্রতিহতের ঘোষণা দেন।

মানববন্ধনে বক্তরা বলেন, সাংবাদিকদের রাজনৈতিক স্বার্থান্ধতা ও অনৈতিক কার্যকলাপের কারণে সাংবাদিকতার মত এ মহান পেশাও আজ প্রশ্নের সম্মুখীন হচ্ছে। এ বিষয়টি সংবাদপত্র জগতের কর্ণধারদের জন্য এক অশনি সংকেত।
উল্লেখ্য, স্বাধীনতা বিরোধীদের স্বপক্ষে কাজ করা এই ম্যাগাজিন ইতোপূর্বে জি.এস আমিনুল করিম এর নামে যে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করেছে।তা সম্পূর্ণ উদ্যেশ্য প্রণোদিত বলে দাবী জানান।

আমরা সকলে এর তীব্র নিন্দা জানাই। সেই সাথে এসকল হলুদ সাংবাদিক দের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসন এর প্রতি বীনিত অনুরোধ জানান।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য মোঃহাসান আলী,চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য গোলাম মোস্তাফা, চট্টগ্রাম বিভাগীয় রিভিউ মানবাধিকার কমিশনের সহ-সভাপতি নুর নবী সোহান, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য আনিসুর রহমান মুন্না, সরকারি আশেকানে আউলিয়া ডিগ্রী কলেজ ছাত্রসংসদ ভিপি ইফতেখারুল ইসলাম রিপন। সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মাঈন উদ্দীন সোহেল।

আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা আব্দুল হালিম সাগর, তৌহিদুল ইসলাম নিপু, মোঃবাবুল, জিয়াউল হক,
বাবুল খাঁন, তৌহিদুল ইসলাম এরফান, মাঈনুদ্দিন রিদয়, এ.এইচ সজিব, মো:নওশাদ, মো:মাসুদ, এস.কে সুজন, আনোয়ার হোসেন, মো:সাব্বির, জোবাইয়ের হোসেন প্রমুখ। সরকারি আশেকানে আউলিয়া ডিগ্রী কলেজ ছাত্রলীগ নেতা মো:মহিউদ্দন, এনামুল হক মিনহাজ, ইলিয়াছ জাহান, মো:ইব্রাহীম, মো:মানিক, মো:জোবায়ের, মো:মাসুম, সাকিব, সুমন রাফি, আরিফুল ইসলাম, মো: এমদাদ প্রমুখ।

সংহতি প্রকাশ করে আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সাইফুল ইসলাম সাইফ, মো:বাদশা, ইসহাক খাঁন মাসুম।

SHARE