অটিস্টিক শিশুদের শিক্ষা উপকরণ উপহার দিলেন ছাত্রলীগ নেতা পোমেল

180


।।দেশরিভিউ ঠাকুরগাঁও।।

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলায় ‘অটিস্টিক শিশু নিকেতনে’ প্রতিবন্ধী শিশুদের হাতে শিক্ষা উপকরণ পৌছে দিয়েছেন এক ছাত্রলীগ নেতা।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এই ছাত্রলীগ নেতার নাম পোমেল বড়ুয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

বুধবার অটিস্টিক শিশুদের শিক্ষা উপকরণ উপহার দেওয়া উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় অটিস্টিক শিশুদের অভিভাবকরাও এতে অংশ নেয়।

অনু্ষ্ঠানে অভিভাবকদের উদ্দেশ্যে ছাত্রলীগ নেতা পোমেল বড়ুয়া বলেন, জননেত্রী শেখ হাসিনা আপনাদের পাশে থেকে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় কিভাবে নিয়ে আসা যায় সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আপনারা আপনাদের সন্তানদের বোঝা মনে করার কোন কারণ নেই, বর্তমান সরকার তাদের পড়ালেখার জন্য ভাতা প্রদানসহ সামাজিক সচেতনতা তৈরিতে বিশেষ ভূমিকা পালন করছে। এতে করে তারা নিজেদের আত্মনির্ভশীল হিসেবে গড়ে তুলতে পারবে। আর আমরা বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার আলোয় তাদের আলোকিত করার কাজে বদ্ধপরিকর।

এ উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রধান শিক্ষিকা মাসহুরা বেগম হুরা বলেন “অনেক প্রতিবন্ধকতা থাকার পরেও আমরা কাজ করে যাচ্ছি। আমাদের আরও সহযোগিতা প্রয়োজন। শুধু ব্যক্তি উদ্যোগে নয়, দেশের সকলস্তরের বিত্তবানদের উচিত প্রতিবন্ধী শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করার কাছে এগিয়ে আসা”

শিশুদের মাঝে শিক্ষা উপকরণ উপহার দেওয়ার সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও ঠাকুরগাঁও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসহুরা বেগম হুরা, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক রাসেদ পান্না সহ অন্যান্য নেতা কর্মীবৃন্দ।

SHARE