অতিরিক্ত মূল্যে গরুর মাংস বিক্রি; বিক্রেতাকে ৬১হাজার টাকা জরিমানা

149

।দেশরিভিউ-চট্টগ্রাম।

মাছ-মাংসসহ নিত্য পণ্যের দাম স্থিতিশীল রাখতে নগরের কাজীর দেউড়ি ও অক্সিজেন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (০৪ জুন) দুপুরে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহী অনুপম।

ফোরকান এলাহী অনুপম জানান, ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে নগরের কাজীর দেউড়ি, অক্সিজেন এবং চান্দগাঁও এলাকার বিভিন্ন মাংসের দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাংসের মূল্য তালিকা না রাখা এবং বেশি দামে মাংস বিক্রির প্রমাণ পাই আমরা।

তিনি বলেন, বেশি দামে মাংস বিক্রি করায় কাজীর দেউড়ি বাজারের মো. খোকনকে ৫ হাজার, কাশেম আলীকে ১০ হাজার, জালাল উদ্দিনকে ৫ হাজার, মো. হোসাইনকে ৫ হাজার, আব্দুল খোকনকে ১৫ হাজার, আনোয়ার হোসেনকে ৫ হাজার, অক্সিজেন বাজারের ওবাইদুল হককে ৫ হাজার, চাঁন্দগাও আবাসিক এলাকার আব্দুল গফুরকে ১ হাজার এবং দিল মোহাম্মদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

‘প্রতি বছর ঈদের কয়েকদিন আগে থেকেই চট্টগ্রাম জেলায় মাংসের বাজারে অস্থিতিশীলতা বিরাজ করে। সাধারণ জনগণ যাতে ন্যায্যমূল্যে মাংস কিনতে পারে সেটি নিশ্চিত করতেই জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়’ বলেন ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহী অনুপম।

অভিযানে বাজার কমিটির নেতা, বিএসটিআই ও ক্যাবের প্রতিনিধিসহ পুলিশ সদস্যরা অংশ নেন।

SHARE