‘অসচেতন’ শাহদাত মাস্ক পরিয়ে সচেতন করলেন রেজাউলকে

228

।।দেশরিভিউ চট্টগ্রাম।।
চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউলকে মাস্ক পরিয়ে দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী  ডাঃ শাহাদাত। তবে এসময় ডাঃ শাহাদাতের মুখে কোন মাস্ক দেখা যায়নি। এসময় শাহাদাত উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আমি করোনাভাইরাস প্রতিরোধে রেজাউল ভাইকে সচেতন করতে মাস্ক পরিয়ে দিলাম।

বৃহস্পতিবার (১৯মার্চ) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে নান্দনিক চট্টগ্রাম এর চট্টগ্রামের উন্নয়ন ভাবনা শীর্ষক অনুষ্ঠানে শাহাদাত মাস্ক পরিয়ে দেন রেজাউলকে। এ ছবি ফেসবুকে ভাইরাল হলে অনেকে বিএনপি প্রার্থী শাহাদাতের মুখে মাস্ক না থাকার বিষয়ে প্রশ্ন করেন।

জহিরুল ইসলাম জহির ফেসবুকে লিখেন, শাহাদাত সাহেব আপনি নিজেই তো অসচেতন! নির্বাচনী প্রচারণা করেন মাস্ক ছাড়া আবার বড় বড় গাল মারেন! জনগণকে মিথ্যা বুলি না ছড়িয়ে নিজে সচেতন হোন। মোহাম্মদ মাইনউদ্দিন লিখেন, শাহাদাত সাহেবের মাস্কটা কই?

করোনাভাইরাস: মাস্ক পরে কি ভাইরাসের সংক্রমণ ঠেকানো যায়?

বায়ুবাহিত ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এই মাস্ক কতটা কার্যকর সে ব্যাপারে যথেষ্টই সংশয়ে আছেন ভাইরাস বিশেষজ্ঞরা, যাদেরকে বলা হয় ভাইরোলজিস্ট।

ইউনিভার্সিটি অব লন্ডনে সেন্ট জর্জেসের ডঃ ডেভিড ক্যারিংটন বিবিসিকে বলেন, “সাধারণ সার্জিক্যাল মাস্ক বায়ুবাহিত ভাইরাস ও ব্যাকটেরিয়ার বিরুদ্ধে সুরক্ষা দিতে যথেষ্ট নয়”। তিনি বলেন, “বেশিরভাগ ভাইরাসই” বায়ুবাহিত এবং এই মাস্কগুলো এতই ঢিলেঢালা থাকে যে এটা বায়ুকে ফিল্টার করতে পারেনা ঠিকঠাক। তাছাড়া যিনি এই মাস্ক ব্যবহার করছেন, তার চক্ষু থাকছে উন্মুক্ত।

SHARE