আগামী বিশ্বকাপে বিশ্বরেকর্ড: প্রথম এমপি ক্রিকেটার মাশরাফি

2118

দেশরিভিউ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে বিজয়ী হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ান ডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নির্বাচন শেষ করে  এবার মাঠে বল-ব্যাটের যুদ্ধে নামছেন। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপের ইতিহাসে প্রথম সংসদ সদস্য হিসেবে খেলে রেকর্ড গড়বেন টাইগার সেনাপতি মাশরাফি।

সেই লক্ষ্যে নড়াইল থেকে ঢাকায় এসে পৌঁছেছেন মাশরাফি।আসন্ন বিপিএল নিয়ে মনোনিবেশ করেছেন নড়াইল এক্সপ্রেস। বুধবার(২ জানুয়ারি) নিজ দল রংপুর রাইডার্সের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

৫ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএলের এবারের আসর। এবারও রংপুরকে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি। গত আসরে দলটিকে শিরোপা এনে দেন তিনি। ফের আবারো শিরোপা নিজেদের ঘরে তুলতে বদ্ধপরিকর দলপতি।

অন্যদিকে এক অনন্য রেকর্ড গড়তে যাচ্ছেন তিনি। বিপিএল খেলতে যাওয়া প্রথম এমপি হচ্ছেন নড়াইল এক্সপ্রেস। বাংলাদেশ প্রিমিয়ার লিগে এর আগে এ রকম নজির আর কারও নেই। শুধু দেশের জনপ্রিয় ঘরোয়া লিগেই নয়, ক্রিকেটের সর্বোচ্চ আসর বিশ্বকাপে খেলা প্রথম এমপি হতে যাচ্ছেন ম্যাশ। ইতিমধ্যে মাশরাফি জানিয়েছেন, এখন ক্রিকেটেই তার সব মনোযোগ। বিপিএল নিয়ে ব্যস্ত।তবে ২০১৯ বিশ্বকাপের আগে ক্রিকেটের সঙ্গে কোনো আপস নয়।

শেষ পর্যন্ত যদি তাই হয়, তা হলে ক্রিকেটের বিশ্বমঞ্চে খেলা প্রথম ‘আইনপ্রণেতা’ হতে যাচ্ছেন তিনি। অর্থাৎ ক্রিকেট ইতিহাসে বিশ্বকাপে খেলা প্রথম পার্লামেন্ট সদস্য হয়ে যাবেন মাশরাফি। তাও আবার দলের অধিনায়ক হিসেবে।এটিও ক্রিকেটবিশ্বে রেকর্ডই বটে।  এমন রেকর্ডে বিস্মিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তিনি বলেন, এটি তো একটি সাঙ্ঘাতিক ব্যাপার। আমার মনে হয়, ক্রিকেট ইতিহাসে প্রথমবার এমনটি হতে যাচ্ছে। আমার জানা নেই বা কখনো শুনিনি, একজন পার্লামেন্ট মেম্বার ক্রিকেট মাঠে খেলছে এবং অধিনায়কত্ব করছে। সুতরাং এটি পুরোপুরি নতুন হবে। এটা নিয়ে আমি অনেক রোমাঞ্চিত। এর চেয়ে ভালো কিছু আর হতে পারে না।

আসছে মে মাসের শেষদিকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে বসবে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর। আর বাংলাদেশের মিশন শুরু হবে ২ জুন। বড় কোনো দুর্ঘটনা না ঘটলে এ আসরে টাইগারদের নেতৃত্ব দেবেন মাশরাফি।

SHARE