আন্দোলনে গ্রেফতার বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীর জামিন

33

শিক্ষার্থীদের বিক্ষোভের সময় পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।এর মধ্যে ১৬ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত।
রোববার (১৯ আগস্ট) দুপুরে তাদেরকে জামিন দেন আদালত।

এর আগে হামলা ও ভাচুরের অভিযোগে আটক ছাত্রদের দুই দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। আদালতের কাছে ছাত্রপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তা নাকচ করে ছাত্রদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এ সময়ে আদালতের এজলাসে ছাত্রদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। তাদের কেউ কেউ আদালতের আদেশ শোনার পরে কান্নায় ভেঙে পড়েন।

মঙ্গলবার (৭ আগস্ট) আদালত আটক ২২ ছাত্রের প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। আটক ছাত্ররা বেসরকারি বিশ্ববিদ্যালয় ইষ্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথ ইস্ট ও ব্র্যাকের শিক্ষার্থী।

পুলিশ আদালতকে জানায়, জিজ্ঞাসাবাদের মাধ্যমে আসামিদের কাছ থেকে তাদের নাম ও ঠিকানা জানা গেছে। এছাড়া মামলার ব্যাপারে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সেসব তথ্যের ভিত্তিতে অন্যান্য আসামিদের গ্রেফতার করা হবে।

পুলিশ আরো জানায়, আটক শিক্ষার্থীরা প্রাথমিকভাবে হামলার কথা স্বীকার করেছেন। মামলার তদন্তের জন্য পুনরায় তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হতে পারে।

দেশরিভিউ/এস এস

SHARE