আফগানদের কাছে ফুটবলেও হারলো বাংলাদেশ

102

।।দেশরিভিউ স্পোর্টস ডেস্ক।।
এবার ফুটবলেও আফগানদের কাছে হারলো লাল-সবুজের জার্সির বাংলাদেশ। তাজিকিস্তানের রাজধানী দুশানবের সেন্ট্রাল রিপাবলিকান স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশকে ১-০ গোলে পরাজিত করে আফগানরা।

ফিফা র্যাংকিংয়ে ১৮২তম স্থানে থাকা বাংলাদেশ শুরু থেকে রক্ষণভাগ আগলে রেখে খেলতে থাকে। আর ১৪৯তম স্থানে থাকা আফগানরা আক্রমণের মেজাজে খেলা শুরু করে। ২৭ মিনিটে সেট পিস থেকে এগিয়ে যায় আফগানিস্তান। ফ্রি-কিক থেকে ওড়ে আসা বলে মাথা ছোঁয়ান আফগান অধিনায়ক ফারশাদ নুর। রানা চেষ্টা করেছিলেন আটকাতে। কিন্তু তার গ্লাভস ছুঁয়ে বল ঢুকে যায় জালে।  

বিরতি পর গোল শোধের চেষ্টা করেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত আফগানদের জমাট রক্ষণভাগ ভেঙে সমতায় ফেরা হয়নি জামাল ভূঁইয়াদের।

নিরপেক্ষ ভেন্যুতে হওয়া এই ম্যাচটি বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড। এর আগে ঘরের মাঠে লাওসকে হারিয়ে এই পর্বে খেলার যোগ্যতা অর্জন করে লাল-সবুজরা। ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাইয়ে এশিয়া অঞ্চলে ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ।

আফগানিস্তান ছাড়া এই গ্রুপে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ ভারত, ওমান ও এশিয়ান চ্যাম্পিয়ন কাতার।
একই গ্রুপে আফগানিস্তান এর আগে দোহায় কাতারের বিপক্ষে হেরেছিল ৬-০ গোলে। ‘ই’ গ্রুপে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বিশ্বকাপের স্বাগতিক কাতারের বিপক্ষে। ম্যাচটি হবে ১০ অক্টোবর, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

SHARE