আবরার হত্যার বিচার দ্রুত সময়ের মধ্যেই করা হবে: আইনমন্ত্রী

49

।।দেশরিভিউ, নিউজরুম।।

আবরার হত্যার তদন্তে যাদের নাম আসবে, তাদেরই দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

আবরার হত্যায় জড়িত যেই হোক রেহাই পাবে না। অভিযোগপত্র পাওয়ার পর মামলার বিচার দ্রুত সময়ে শেষ করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার দুপুরে, নোয়াখালীতে নবনির্মিত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, এই নৃশংস হত্যাকাণ্ডে যেই জড়িত থাকুক না কেন এবং তাদের পরিচয় যা-ই হোক না কেন সকলকে বিচারের আওতায় আনা হবে। ন্যায় বিচারের মাধ্যমে এই মামলার বিচার শেষ করা হবে। সরকার এই হত্যাকাণ্ডের বিচারের জন্য দ্রুত গতিতে তদন্তের ব্যবস্থা করেছে।

তিনি আরও বলেন, ‘আগে বিচারকদের বিদেশে কোনও প্রশিক্ষণ গ্রহণের সুযোগ ছিল না। এ সরকার বিচারকদের বিদেশে গিয়ে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ সৃষ্টি করেছে। মামলাজটের বিষয়টি দীর্ঘদিনের। এটি একদিনে হয় নাই। বিরোধ নিষ্পত্তির মাধ্যমে আস্তে আস্তে মামলার জট কমবে এবং জনগণ ন্যায়বিচার পাবে। বঙ্গবন্ধু পাকিস্তান আমলে ন্যায়বিচার পাননি। বর্তমান প্রধানমন্ত্রী বিচার বিভাগের প্রতি সংবেদনশীল এবং শ্রদ্ধাশীল। বার ও বেঞ্চের সম্পর্ক ভালো থাকলে জনগণের ন্যায়বিচার পাওয়া সহজ হবে। সরকার চায়—জনগণ যেন দ্রুত বিচার পায়।’

SHARE