আবার রাস্তায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীরা

42

গতকালের ঘোষনা অনু্যায়ী আজ আবারও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নেমেছে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা । আজ বুধবার সকাল সাড়ে ৯ টা থেকে ”মেধাবিদের কান্না আর না, আর না’ বলে স্লোগান দিয়ে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা । 

গত সোমাবার সরকারের দেওয়া আশ্বাসে সরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করলেও, গতকাল  থেকে আবার আন্দোলন শুরু করেন বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা । এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ আন্দোলন লাগাতার চালিয়ে যাবে বলে ঘোষনা দেয় ।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান এ আন্দোলনে গতকাল মঙ্গলবার  অংশ নিয়েছিলেন রাজধানীর ১৯টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়াও, রাজধানীর বাইরে একটি বেসরকারি বিশ্বদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন করেছেন ।

আজকের আন্দোলনে অংশ নিয়েছেন, নর্থ সাউথ ইউনিভারসিটি (এনএসইউ), আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভারসিটিঅব বাংলাদেশ (এআইইউবি) ও ইন্ডিপেনডেন্ট ইউনিভারসিটি (আইইউবি) এর শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির (ইউআইইউ) শিক্ষার্থীরা।

এছাড়াও , সাউথ ইস্ট ইউনিভারসিটির শিক্ষার্থীরা তাদের বিবিএ ক্যাম্পাসের সামনে অবস্থান নিয়েছেন। এবং তাদের সঙ্গে আন্দোলনে যোগ দিতে নর্দান, রয়েল, প্রাইম, প্রাইম এশিয়ার শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছন ।

আন্দোলনকারীদের এ বিক্ষোভে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ ।

দেশরিভিউ/ আরিফুল ইসলাম

SHARE