আমার বাবার চিন্তা ও চেতনায় ছিল শুধু চট্টগ্রাম ও চট্টগ্রামের উন্নয়ন

289

।দেশরিভিউ-চট্টগ্রাম।  

সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর চিন্তা চেতনায় শুধু চট্টগ্রাম ও চট্টগ্রামের উন্নয়ন বলে জানিয়েছেন তার সন্তান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (১৫ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নওফেল বলেন, বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ কর্মী হিসেবে রাজনীতি করেছেন তিনি (মহিউদ্দিন চৌধুরী)। দলের জন্য কাজ করে তিনি জননেতা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিলেন। দলের তৃণমূলের একজন কর্মী থেকে জাতীয় নেতায় পরিণত হয়েছিলেন। কিন্তু জাতীয় নেতৃত্বে তিনি কখনও আগ্রহ দেখাননি। কারণ তার (বাবা) চিন্তা ও চেতনায় ছিল শুধু চট্টগ্রাম ও চট্টগ্রামের উন্নয়ন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নওফেল বলেন, আমাদের অনেকের মধ্যে নেতৃত্ব গ্রহণের ও অর্জনের প্রতিযোগিতা রয়েছে। সেই রাজনৈতিক সংস্কৃতি অবশ্যই থাকবে। সেই রাজনৈতিক সংস্কৃতি আছে বলেই কয়েকদিন আগে একটি চমৎকার পরিবেশে উত্তর জেলা আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচিত হয়েছে। আমাদের পূর্বসূরীরা এমন কিছু করেননি যেখানে দলের সাংগঠনিক শক্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগকে রাষ্ট্র ক্ষমতায় রাখতে সকল পর্যায়ের নেতাকর্মীদের সাংগঠনিক ঐক্য ধরে রাখতে হবে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, অ্যাডভোকেট সুনীল সরকার, সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সংসদ সদস্য ডা. আফছারুল আমীন ও এমএ লতিফ, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামসহ নেতারা উপস্থিত ছিলেন।

SHARE