আ.লীগের চূড়ান্ত প্রার্থী গাজীপুরে জাহাঙ্গীর,খুলনায় খালেক

62

গাজীপুর ও খুলনার সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী গতকাল রোববার রাতে চূড়ান্ত করা হয়েছে।

আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার শেষে তাদের এ নাম চূড়ান্ত করা হয়। গাজীপুরে জাহাঙ্গীর আলম ও খুলনায় তালুকদার আবদুল খালেককে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দলটি ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যদের মতামতের ভিত্তিতে এ প্রার্থিতা চূড়ান্ত করা হয়।

২০১৩ সালের গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ছিলেন , আজমত উল্লা খান ও তালুকদার আব্দুল খালেক।

এদিকে, গাজীপুর মহানগর  আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে মনোনয়ন না দিয়ে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে মনোনয়ন দেওয়ায় দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনেই ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেছেন মনোনয়নবঞ্চিত আজমত উল্লা খান, এমনটাই জানা গেছে মনোনয়ন বোর্ডের বৈঠক সূত্র থেকে ।

অপরদিকে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মনোনয়নপত্র না কিনেই দলের মনোনয়ন পেয়েছেন বাগেরহাট-৩ আসনের এমপি তালুকদার আবদুল খালেক। এতে কোন আপত্তি না করে অনেকটা নীরবেই গণভবন ত্যাগ করেছেন মনোনয়নপ্রত্যাশী নেতারা।

গতকাল সন্ধ্যা ৭টায় শুরু হয়ে রাত সাড়ে ১১টায় শেষ হয় এ মনোনয়ন বোর্ডের বৈঠক । এ সময় দুই সিটির দলীয় মননোয়ন ফরম সংগ্রহ করা ১৭ প্রার্থীর সঙ্গে কথা বলেন দলের সভাপতি শেখ হাসিনা।

এছাড়াও গাজীপুর জেলার সভাপতি, সাধারণ সম্পাদক ও গাজীপুরের স্থানীয় এমপিদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।এরপর খুলনা জেলা আওয়ামী লীগের অন্তত ৩০ জন নেতার সঙ্গে বৈঠক করেন তিনি।

সবশেষে প্রধানমন্ত্রী গাজীপুর ও খুলনার দলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার তাগিদ দেন।

দেশরিভিউ/ আরিফুল ইসলাম

SHARE