ইংল্যান্ডের প্রথম ইনিংস ৬৭ রানে শেষ

64


।।দেশরিভিউ স্পোর্টস ডেস্ক।।
তৃতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানেই গুটিয়ে গেছে ইংলিশরা। যদিও এর আগে লিডস টেস্টের প্রথম দিনে গতকাল (২২ আগস্ট) অস্ট্রেলিয়াকে ১৭৯ রানেই অলআউট করে দিয়েছিল ইংল্যান্ড।

জোফরা আর্চারের বোলিং তান্ডবের দিশেহারা ছিলো অসিরা। নিজের ২য় টেষ্ট ম্যাচে আর্চার একাই তুলে নেন ৬ উইকেট। মাঝে ডেভিড ওয়ার্নার (৬১) ও মার্নাস লাবুশানে (৭৪) ছাড়া কেউই তেমন রান পায়নি অসিদের।

কিন্তু দ্বিতীয় দিনে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের ব্যাটসম্যানদের লজ্জায় ফেলেছে অসি বোলাররা। জস হ্যাজেলউড একাই নিয়েছেন ৫ উইকেট, খরচ করেছেন মাত্র ৩০ রান। মাত্র ২৩ রানে ৩ উইকেট গেছে প্যাট কামিন্সের দখলে। বাকি ২ উইকেট নিয়েছেন জেমস প্যাটিনসন, মাত্র ৯ রান খরচে!

ইংলিশ ইনিংসে দুই অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটসম্যান জেসন রয় ও অধিনায়ক জো রুটকে মাত্র ১০ রানের মধ্যেই বিদায় করেন অসি বোলাররা। এরপর ব্যাটসম্যান আসা যাওয়ার মধ্যে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস।

ইংলিশ ইনিংসে দুই অঙ্কের দেখা পেয়েছেন শুধু জো ডেনলি (১২)। বাকিরা যে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন তা তো ৬৭ রানে অলআউট হওয়া দেখেই বোঝা যায়। সবমিলিয়ে ইংলিশদের ইনিংস স্থায়ী হয়েছে মাত্র ২৭.৫ ওভার পর্যন্ত।
৫৪ রানে ৬ উইকেট নিয়ে লাঞ্চে যাওয়া ইংলিশদের শেষ ৪ উইকেট পড়েছে মাত্র ১৩ রানে।

এদিকে ইংলিশদের ব্যাটিং ব্যর্থতায় ১২২ রানের লিড পেয়ে গেছে অস্ট্রেলিয়া।

SHARE