শুক্রবার, মার্চ ৩১, ২০২৩

ইউক্রেনে অস্ত্র সরবরাহের কারণে পশ্চিমা দেশগুলোকে হুঁশিয়ারি পুতিনের

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়াকে হুমকি দেয় এমন যে কোন দেশকে দাঁতভাঙ্গা জবাব দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন এবং কিয়েভকে ট্যাঙ্ক সরবরাহের প্রতিশ্রুতি দেওয়ায় তিনি জার্মানির কঠোর সমালোচনা করেন। খবর এএফপি’র।

ক্রেমলিন নতুন করে হামলা চালানোর জন্য তাদের বাহিনীকে একত্রিত করছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ ব্যাপারে সতর্ক করার পর পুতিন এমন হুশিয়ারি উচ্চারণ করলেন।

ই্ইউ প্রধান উরসুলা ভন কদের লেয়েন বলেন, পুতিন ইউক্রেনে সৈন্য পাঠানোর নির্দেশ দেওয়ার ঠিক এক বছরের মাথায় ব্লকটি ২৪ ফেব্রুয়ারি নাগাদ রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা চূড়ান্ত করতে চাচ্ছে। এ সময় জেলেনস্কি কিয়েভে তার পাশে দাঁড়িয়ে বক্তব্য রাখছিলেন।

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় ভলগোগ্রাদ শহরে এক অনুষ্ঠানে পুতিন বলেন’ ‘এটি অবিশ্বাস্য হলেও সত্য যে আমরা আবার জার্মান লিওপার্ড ট্যাঙ্কের হুমকির সম্মুখীন।’

তিনি স্তালিনগ্রাদে ৮০ বছর নাৎসি সৈন্যদের বিরুদ্ধে রেড আর্মির বিজয়ের স্মরণে একটি অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় এমন মন্তব্য করেন।

তিনি আরো বলেন, ‘লিওপার্ড মোকাবেলায় আমাদের কিছু প্রস্তুতি গ্রহণ করতে হচ্ছে। রাশিয়ার সাথে একটি আধুনিক যুদ্ধ সম্পূর্ণ ভিন্ন হবে।’

সর্বশেষ