ইনস্টাগ্রাম থেকে এই তারকারা কে কত আয় করেন?

40

সামাজিক যোগাযোগ মাধ্যম এখন কেবল যোগাযোগেরই মাধ্যম নয়, আয়ের উৎসও বটে। সামাজিক মাধ্যম ব্যবহার করে তারকাদের দিয়ে পণ্যের মার্কেটিং ভালোভাবেই করে থাকে কোম্পানিগুলো। আর তারকরাও আয় করে নেন কাড়ি কাড়ি টাকা।

টুইটার-ফেসবুকের মতো ইনস্টাগ্রামেও ছবি শেয়ার করে থাকেন তারকারা। নিজেদের ভেরিফাইড অ্যাকাউন্টে বিভিন্ন ব্র্যান্ডের ছবি পোস্ট করে আয় করেন তারা। ছবিতে লাইকের সংখ্যা দিয়ে নির্ধারণ হয় টাকার পরিমাণ।

এই জনপ্রিয় তারকারা ইনস্টাগ্রাম থেকে কে কত টাকা আয় করেন তা নিয়ে ফটো ফিচার করেছে আনন্দবাজার।

সেলেনা গোমেজ

হালের মিউজিক সেনসেশন ২৪ বছর বয়সী সেলেনা গোমেজ। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা প্রায় ১৩ কোটি ৪০ লাখ। ইনস্টাগ্রামে মাঝেই মাঝেই বিভিন্ন সফট ড্রিঙ্কস ও স্কিন কেয়ার প্রোডাক্টের সঙ্গে নিজের ছবি শেয়ার করেন সেলেনা। এ ধরনের প্রতিটি পোস্টের জন্য তার আয় প্রায় সাড়ে তিন কোটি টাকা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে সবচেয়ে বেশি আয় করা পুরুষ তারকাদের অন্যতম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার ১২ কোটি ২০ লাখ ফলোয়ারের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করলে আয় হয় প্রায় তিন কোটি ২০ লাখ টাকা।

কিম কার্দাশিয়ান

ইনস্টাগ্রামে কিম কার্দাশিয়ানের ছবি পোস্ট মানেই ফলোয়ারদের হুমড়ি খেয়ে পড়া। নিজের বিউটি লাইন ‘কে কে ডব্লিউ’ ছাড়াও বিভিন্ন জুয়েলারি ব্র্যান্ড বা যোগাসনের সংস্থার হয়ে এনডর্স করেন তিনি। ইনস্টাগ্রাম কিমের আয় প্রায় তিন কোটি ২০ লাখ টাকা।

বিরাট কোহলি
বর্তমান বিশ্বের সেরা ক্রিকেটার ভাবা হয় ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলিকে। পন্যের বিজ্ঞাপনে তার চাহিদাও আকাশ ছোঁয়া। ইনস্টাগ্রামে তার প্রায় ২ কোটি ফলোয়ার আছে। সেখানে এনডোর্সমেন্টের ছবি শেয়ার করে প্রায় তিন কোটি ২০ লাখ টাকা আয় করেন তিনি।

দেশরিভিউ/শিমুল

SHARE