ইন্দোনেশিয়াকে রেলখাতে বিনিয়োগের আহবান রেলমন্ত্রীর

192


বাংলাদেশে বিনিয়োগ করতে ইন্দোনেশিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, আমাদের এখানে বিনিয়োগের সবচেয়ে ভালো পরিবেশ রয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ইন্দোনেশিয়া ফেয়ার পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি। রেলপথ মন্ত্রী বলেন, ইন্দোনেশিয়ার সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। রেলখাতে তাদের কাছ থেকে আমরা সহযোগিতা নিয়েছি। দেশটি থেকে সাড়ে ৪০০ রেল কোচ আমদানি চূড়ান্ত পর্যায়ে আছে। এরইমধ্যে ২০০ কোচ এসেছে, বাকি কোচগুলো চলতি বছরের মধ্যেই চলে আসবে।
নুরুল ইসলাম সুজন বলেন, ইন্দোনেশিয়া মেলার মাধ্যমে আমাদের এখানে ব্যবসায়ীক বিষয় শেয়ার করছে, আমরা যেটি টেকসই মনে করবো সেগুলো নেবো। তাছাড়া আমাদের দেশে ব্যবসায়ীক পরিবেশ আছে আমরা তাদের বিনিয়োগের আহ্বান জানিয়েছি।
বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়া রাষ্ট্রদূত রিনা পি সোমারনো বলেন, প্রদর্শনীতে দুই দেশের ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত হবে বিজনেস ফোরাম, যেখানে ইন্দোনেশিয়ার ব্যবসায়ীরা বাংলাদেশে তাদের অংশীদার (পার্টনার) খুঁজে নেবেন।
তিনি বলেন, আমাদের লক্ষ্য কী করে দুই দেশের মধ্যকার ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার করা যায়। আমরা চাই বাংলাদেশে বিনিয়োগ করতে। বাংলাদেশের কাছে ইন্দোনেশিয়ার সংস্কৃতিকে তুলে ধরবে এ প্রদর্শনী।
গত বৃহস্পতিবার বাংলাদেশে ইন্দোনেশিয়ার বাণিজ্য সম্প্রসারণ ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে দ্বিতীয়বারের মতো শুরু হয় তিন দিনব্যাপী ‘ইন্দোনেশিয়া ফেয়ার ২০১৯’। বাণিজ্য সচিব মফিজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন। মেলায় ইন্দোনেশিয়ার ৭৫টির বেশি কোম্পানি তাদের পণ্য-সেবা নিয়ে প্রদর্শনীতে অংশ নিয়েছে। ইন্দোনেশিয়া-বাংলাদেশ বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরাম আয়োজিত এ প্রদর্শনী চলবে শনিবার (২৭ এপ্রিল) পর্যন্ত। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকছে মেলা প্রাঙ্গণ।

SHARE