ইবিতে পানি সংকট

37

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পানি সংকট সমাধানের দাবিতে প্রকৌশল অফিস অবরোধ করেছেন খালেদা জিয়া হলের ছাত্রীরা। শনিবার সকাল সোয়া ৯টার দিকে ক্যাম্পাসের প্রকৌশল অফিসের সামনে রাস্তা অবরোধ করেন তারা।

অবরোধকারী ছাত্রীরা জানান, ‘দীর্ঘ তিন মাস থেকে নিয়মিত পানি পাওয়া যায় না। প্রতিদিন সকাল, দুপুর এবং রাতে পানি সমস্যা শুরু হয়। ফলে চরম বিপাকে পড়তে হচ্ছে। পানি সংকট নিয়ে একাধিকবার হল প্রভোস্টের কাছে অভিযোগ করলেও কোন সমাধান করেননি তিনি। আমাদের বাধ্য হয়ে প্রকৌশল অফিস আসতে হয়েছে। প্রভোস্ট অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী হলের কোন খোঁজ-খবর রাখেন না। যে অভিভাবক হলের খবর রাখেন না, তার কোন দরকার নেই। এমনকি আবাসিক টিউটররাও হলে কোন দিন আসেন না।’

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান ও প্রধান (ভারপ্রাপ্ত) প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

প্রভোস্ট অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী বলেন, লাইনে সমস্যার কারণে পানি সমস্যা দেখা দিয়েছিল। তা সমাধান করা হচ্ছে। এছাড়াও হল টিউটররা কেন হলে আসেন না এ বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না।’

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল বলেন, ‘মূল লাইনে একটু পানি সমস্যা ছিল। তা সমাধান করা হচ্ছে। শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী সাব লাইনের মাধ্যমে পানির ব্যবস্থা করা হবে। যাতে মূল লাইনে সমস্যা হলে এ মাধ্যমে দ্রুত পানি পৌঁছানো সম্ভব হয়।

দেশরিভিউ/শিমুল

SHARE