উৎসব-আড্ডায় চবি আইইআরটি শিক্ষার্থীদের বসন্ত বরণ

165

বসন্ত বন্দনার এ দিন মেতে উঠেছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের এক ঝাক শিক্ষার্থী। দিনব্যাপী এ উৎসবে শিক্ষার্থীরা মাতিয়ে রেখেছিল ইনস্টিটিউটের কড়ই তলা প্রাঙ্গন। আয়োজনের পূর্ণতা পেল প্রতিষ্ঠানের পরিচালক এম এ শাহেনশার অনুষ্ঠান উদ্বোধনের মধ্য দিয়ে।

গান, নাচ, আবৃতি ,জারি গানের মাধ্যমে শীতের জড়তাকে ঝেড়ে ফলে, বৃক্ষ এবং পাখিদের চঞ্চলতার সাথে নিজেদের মিশিয়ে দিতেই তারা এ উৎসবের আয়োজন করে।

আর তাই রঙিন বসন্তকে উৎসবে বরণ করে নিতে প্রতিষ্ঠান প্রাঙ্গণে বাসন্তি সাজে সাজুয়া শিক্ষার্থীদের ভিড় ছিলো চোখ ধাঁধানো। বিভিন্ন ধরনের গান আর আড্ডায় মুখরিত ছিল পুরা উৎসব প্রাঙ্গন।

প্রতিষ্ঠানটির পরিচালক এম এ শাহেনশা বলেন, চবি শিক্ষার্থীরা সাংস্কৃতিক চর্চায় নিজেদের বিকশিত করছে যেটা বাংলার আবহমান সংস্কৃতিকে প্রতিনিধিত্ব করে। তিনি শিক্ষার্থীদের এ ধারা অব্যাহত রাখার অহব্বান জানান।

উৎসবে অংশ নেয়া একাধিক শিক্ষার্থী বলেন, ফাগুনের এই দিনে প্রকৃতি যেন মানুষের সাথে মিশে গেছে নিমেষেই। নিজেকে নতুন করে চিনে নেওয়া এবং অন্যকে প্রীতির বন্ধনে বাধার এ যেন এক দারুণ উৎসব।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. আব্দুস ছালাম, সহকারী অধ্যাপক সৌমেন কিশোর নাথ, মো. জাকির হোসেন, প্রভাষক হাসান তৌফিক ইমাম সহ তিন শতাধিক শিক্ষার্থী।

দেশরিভিউ/শিমুল

SHARE