এক ফোনেই ১০ লাখ ছবি ২ হাজার সিনেমা

13

বর্তমানে স্মার্টফোনের প্রতি যুবক যুবতীদের চাহিদার কোন শেষ নাই । যেন কত ভালই হতো যদি একটা স্মার্ট ফোনেই সব কিছু পাওয়া যেত । HD ক্যামেরা থেকে শুরু করে বেশি RAM ৷ সবই প্রয়োজন প্রত্যেকেরই ৷ আর সঙ্গে স্টোরেজ ক্ষমতা বেশি থাকলে তো ভালই ৷ এবার এমন কিছুই হয়ত হতে চলেছে । এই সব নিয়েই এবার হাজির লেনোভো ৷ ৪টিবি স্টোরেজ ক্ষমতা সম্পন্ন অবিশ্বাস্য ফোন বাজারে নিয়ে আসতে চলেছে সংস্থা ৷

সম্প্রতি চীনের ওয়েবসাইট উইবোতে লেনভো জেড ৫ মোবাইলটি সম্পর্কে জানানো হয়। সেখানেই বলা হয়ছে, মোবাইলে স্টোরেজে থাকবে ৪ টিবি। পাশাপাশি সেলফি তোলার ক্ষেত্রেও রয়েছে নানা সুবিধা। কিন্তু মোবাইলের বাকি ফিচারগুলো সম্পর্কে এখনও স্পষ্টভাবে বলা হয়নি।

তবে ১০ লাখ ছবি, ১ লাখ ৫০ হাজার গান এবং ২ হাজার সিনেমা ডাউনলোড করে রাখতে পারবেন মোবাইলে। মোবাইলে স্টোরেজে থাকবে ৪ টিবি। লেনভোর নতুন মোবাইলে এমনই সব ফিচার থাকবে বলে জানা গেছে।

তবে মোবাইল সংস্থা দাবি করেছে, আধুনিক মোবাইলগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে আকর্ষণীয় ফিচার থাকবে লেনভো জেড ৫-এ। জুনের ১৪ তারিখে চীনে এ মোবাইলটি বাজারজাত হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে ভারতে কবে বাজারজাত হবে সে ব্যাপারে এখনও জানানো হয়নি।

 

দেশরিভিউ / আরিফুল ইসলাম

SHARE