এতিমদের নিয়ে বিএনপি’র এ কেমন পরিহাস!

167

এতিমখানা নির্মান করবে, এই মর্মে বিদেশী সাহায্যের অর্থ এনে তা আত্মসাৎ করেছিলো বেগম খালেদা জিয়া। এই ঘটনায় জেলে জরিমানা গুনে এখনও শাস্তি ভোগ করছে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আদালতের কাছে অভিযোগ প্রমানিত হয়ে খালেদা জিয়া কারাগারে গেলেও তার দলের সিনিয়র নেতারা তা মানতে রাজি নন। তাদের ভাষায় দুই কোটি টাকা আত্মসাৎ কোন বিষয় নয়, যেহেতু তিনি সাবেক প্রধানমন্ত্রী ছিলেন। 

এতিমদের হক খেয়ে যখন অনুশোচনা  তাদের মাঝে দৃশ্যমান হয়নি তখনি বগুড়া বিএনপি নেতাকর্মীরা ঘটালেন অন্য এক ঘটনা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান  তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকীর কেক নেতাকর্মীরা না খেয়ে এতিমখানায় দান করে দিয়েছেন। আর এটিকে অনন্য দৃষ্টান্ত হিসাবে উল্লেখ করে এই বিষয়ে জামায়াতের নিষিদ্ধ অনলাইন পত্রিকা ‘নয়া দিগন্ত’ (বর্তমানে দেশের বাইরে থেকে পরিচালিত)  বিশাল আকারে খবর প্রকাশ করেছে। এ নিয়ে জনগনের মাঝে বিরুপ প্রতিক্রিয়া তৈরী হয়েছে। অনেকেই বিষয়টিকে গরু মেরে জুতাদানের চেষ্টা বলেও উল্লেখ করেছেন।

নিষিদ্ধ ঘোষিত নয়া দিগন্ত তাদের প্রতিবেদনে দাবী করছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকীর কেক নেতাকর্মীরা না খেয়ে এতিমখানায় দান করে দিয়েছেন। আর এ অনন্য দৃষ্টান্তটি করেছেন বগুড়া জেলা বিএনপির নেতাকর্মীরা। তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বগুড়া জেলা বিএনপি ঘোষিত ছয় দিন ব্যাপী নানা কর্মসূচী শুরু হয়েছে। ঘোষিত কর্মসূচীর প্রথম দিন মঙ্গলবার বগুড়া জেলা বিএনপির উদ্যোগে শহরের নবাববাড়ী সড়কে উম্মুক্ত মঞ্চে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম বেলুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় তিনি তারেক রহমানের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন। এরপর তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

জন্মদিনের জন্য আনা কেক না কেটে তার স্থানীয় একটি এতিমখানায় দান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির সাধারন সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, কেন্দ্রীয় নেতা আলী আজগর হেনা, লাভলী রহমান প্রমুখ।

SHARE