এবার মুখ খুললেন ম্যাক্সের সেই ডিউটি ডাক্তার শুভ্র

99

এবার মুখ খুললেন ম্যাক্স হাসপাতালের সেই ডিউটি ডাক্তার শুভ্র দেব। রাইফার মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম সিভিল সার্জন ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগের প্রধান প্রফেসর ড. প্রণব কুমার চৌধুরীরসহ তিনজনের সমন্বয়ে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে তিন দায়ী চিকিৎসকদের একজন এই শুভ্র দেব।

চট্টগ্রামের সিভিল সার্জনের তদন্ত প্রতিবেদন বিএমএ চট্টগ্রামকে দেয়ার পর পরই ওই দুই চিকিৎসককে হাসপাতাল থেকে চাকরিচ্যুত করা হয়েছে। একইভাবে কথিত বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বিধান রায় চৌধুরীকে আর ডাকা হবে না বলে ঘোষণা দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে সিভিল সার্জনের নেতৃত্বে করা তদন্ত প্রতিবেদনে নিজের নাম আসা, ম্যাক্স হাসপাতালের সিদ্ধান্ত ও নিজের আগামী বিসিএস পরীক্ষার কথা তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ডা. শুভ্র দেব।

এর আগে দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার সাংবাদিক রুবেল খানের শিশুকন্যা রাফিদা খান রাইফার মৃত্যুর তদন্ত প্রতিবেদন বৃহস্পতিবার রাত ১১টার দিকে জমা দিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জনের নেতৃত্বে গঠিত তিন সদস্যের তদন্ত টিম।

ওই তদন্ত প্রতিবেদনে রাইফার মৃত্যুর জন্য ডা. বিধান রায় চৌধুরীর, ডা. দেবাশীষ সেন গুপ্ত ও ডা. শুভ্র দেবের অবহেলাকে দায়ী করা হয়। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে তদন্ত কমিটি।

দেশরিভিউ/এস এস

SHARE