এমপি পদ ছাড়লেন খালেক

24

আগামী ১৫ মে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ নেতা তালুকদার আবদুল খালেক। ছেড়ে দিলেন  বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্যপদ ।

গতকাল মঙ্গলবার সংসদ অধিবেশনে স্পিকার শিরীন শারমীন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন,”আজ থেকেই খালেদের সংসদ সদস্য পদ শূন্য হয়ে গেছে।”

মনোনয়ন না কিনলেও, মনোনয়ন বোর্ডের বৈঠকে সবার সিদ্ধান্ত অনুযায়ী খালেককে প্রার্থী করেছে আওয়ামী লীগ।

আর স্থানীয় সরকার আইন অনুযায়ী সংসদ সদস্য থেকে স্থানীয় সরকারের কোনো নির্বাচনে অংশ নেয়ার সুযোগ থাকে না বলে খালেককে সংসদ সদস্য পদ ছাড়তে হয়েছে।

বৃহস্পতিবার (১২ই এপ্রিল) মেয়র পদে ভোট করতে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। তার দুই দিন আগে গতকাল বিকালে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন খালেক।

স্পিকার শিরীন শারমীন চৌধুরী সংসদে বলেন, ”বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক সংবিধানে ৬৭ অনুচ্ছেদ অনুযায়ী আজ অপরাহ্নে আমার নিকট পদত্যাগ করেছেন। তার পদত্যাগপত্রটি আমি গ্রহণ করেছি।”

এছাড়াও স্পিকার সংসদকে জানান , আজ অপরাহ্ন থেকে বাগেরহাট-৩ আসনটি  শূন্য হয়েছে ।

আইন অনুযায়ী ৯০ দিনের মধ্যে এই আসনে উপ নির্বাচন করতে হবে। আর এই আসনে খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে।

এর আগে, খালেক ২০০৮ সালে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হওয়ার পর ওই বছরের জাতীয় নির্বাচনে হাবিবুন নাহারই বাগেরহাট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়নে জিতেন।

তালুকদার আবদুল খালেক ২০১৪ সালের ৫ জানুয়ারির সংসদ নির্বাচনে বাগেরহাটের মংলা-রামপাল থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ।

দেশরিভিউ/ আরিফুল ইসলাম

SHARE