এয়ার অ্যাম্বুলেন্সে আইসিইউ’র সুবিধা না থাকায় সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না

276

।।দেশরিভিউ/ ঢাকা নিউজরুম।। ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তিনি হাত-পা নাড়ছেন, প্রস্রাব হচ্ছে, যেটা দুপুরের দিকে একেবারে বন্ধ হয়ে গিয়েছিল। তার অবস্থা এখন উন্নতির দিকে। তাই আপাতত তাকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না। কথাগুলো এভাবেই রোববার (৩ মার্চ) রাতে সাংবাদিকদের বলছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া।  

জানা গেছে, প্রধানমন্ত্রী কার্যালয়ের তরফ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ডেকে আনা ৪ সদস্যের মেডিকেল বিশেষজ্ঞ দলের পরামর্শে আপাতত চূড়ান্ত এই সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

সাংবাদিকদের ব্রিফ করার সময় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানান, ওবায়দুল কাদেরের অবস্থা আগের চেয়ে ভালো। তিনি তাকিয়ে দেখছেন সবকিছু। কথা বলতে পারছেন না। তাকে সবকিছু চেনানোর চেষ্টা করা হচ্ছে। তবে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না। তিনি বলেন, সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সের সঙ্গে যে চার সদস্যের দল এসেছে তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছেন। তারাসহ এখানকার চিকিৎসকরা মিলে সিদ্ধান্ত নিয়েছেন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে নেওয়া যাবে না। কারণ এয়ার অ্যাম্বুলেন্সে আইসিইউ’র সুবিধা নেই। আর তার যে পরিস্থিতি সে অনুসারে আগের চেয়ে উন্নতি হলেও আইসিইউ সেবা ছাড়া পরিবহন করানো বা আইসিইউ ছাড়া রাখা যাবে না। সেটা অনেক ঝুঁকিপূর্ণ হবে। অবস্থার আরো উন্নতি হলে তখন এয়ার অ্যাম্বুলেন্সে পরিবহন করানো যাবে। এখন এখানেই নিবিড় পর্যবেক্ষণে থাকবেন।’ এসময় তিনি আবারো হাসপাতালের সামনে ভিড় না করার নির্দেশ দেন।

SHARE