এসএসসি পরীক্ষার কেন্দ্রে যাতায়াতে স্কুলবাসের সময়সূচী

258

।।দেশরিভিউ চট্টগ্রাম।।

আগামী ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ২০২০ সালের এসএসসি সমমানের পরীক্ষা। এবারের পরীক্ষায় নগরেরশিক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে প্রধানমন্ত্রীর দেওয়া দশটি স্কুল বাসে যাতায়াত করার সুবিধা পাবে।

গতকাল সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসনের সাথে শিক্ষার্থীদের এক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়। এজন্য দুটি রুটে নতুন করেবাস যাতায়াতের সময়সূচি বিন্যাস করা হয়েছে।

জানা গেছে, নং রুটে সকাল ৮টায় বহদ্দারহাটমুরাদপুরনিউমার্কেট, .১৫ মিনিটে বহদ্দারহাটবাদুরতলানিউমার্কেটে দুটিবাস যাতায়াত করবে। সকাল ৮টায় নিউমার্কেট থেকে বহাদ্দারহাট যাতায়াত করবে।

পরীক্ষা শেষে দুপুর .১০টায় নিউমার্কেটমুরাদপুরবহদ্দারহাট, .২০ মিনিটে নিউমার্কেটবাদুরতলাবহদ্দারহাট রুটে দুটি বাসএবং . ০৫ মিনিটে বহাদ্দারহাট থেকে নিউমার্কেট একটি বাস যাতায়াত করবে।

অন্যদিকে নং রুটে সকাল টা .১৫ মিনিটে পর পর দুটি বাস অক্সিজেন থেকে আগ্রাবাদ টায় আগ্রাবাদ থেকেঅক্সিজেন একটি বাস যাতায়াত করবে।

পরীক্ষা শেষে দুপুর .১০ .২০ মিনিটে পর পর দুটি বাস আগ্রাবাদ থেকে অক্সিজেন .০৫ মিনিটে একটি বাস মুরাদপুরথেকে আগ্রাবাদ যাতায়াত করবে।

শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া দশটি দ্বিতল স্কুল বাস ২৫ জানুয়ারি উদ্বোধনের পর পাঁচ টাকা ভাড়ায় বিদ্যালয়ে যাতায়াতকরছে নগরের শিক্ষার্থীরা। ৭৫ আসনবিশিষ্ট প্রতিটি দ্বিতল বাসে রয়েছে ছয়টি সিসি ক্যামেরা, চারজন করে হেলপার এবং ভাড়াআদায়ের জন্য সততা কাউন্টার। ফলে শিক্ষার্থীরা দুর্ভোগ ছাড়াই কম খরচ নিরাপদে বিদ্যালয়ে যাতায়াত করছে।

হামিদুর রহমানের ছেলে রাফিউর রাব্বিন এসএসসি পরীক্ষা কেন্দ্র সরকারী মুসলিম হাই স্কুলে। তিনি বলেন, মুরাদপুর থেকে কেন্দ্রে যাতায়াতে অটোরিকশাই আমাদের ভরসা। এজন্য গুণতে হবে মোটা অংকের ভাড়া। তাছাড়া পুরোপরীক্ষার জন্য ভাড়া করা সিএনজি যান্ত্রিক ত্রুটি সহ নানা কারণে সময় নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। তাই এবারের এসএসসিপরীক্ষায় অভিভাবক শিক্ষার্থীদের যাতায়াত টেনশন দূর করবে বাস সার্ভিস।

SHARE