ঐক্যফ্রন্টকে ছাড়তে বিএনপিকে ৫ শরীক দলের ২৩ মে পর্যন্ত আল্টিমেটাম

360
ফাইল ছবি

।।দেশরিভিউ নিউজ।।
ঐক্যফ্রন্ট ছাড়তে বিএনপিকে ২৩ মে পর্যন্ত সময় বেঁধে দিয়েছে কল্যান পার্টি ও লেবার পার্টিসহ অন্তত ৫টি দল। এমনটিই দাবী করে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্টের নামে বাংলাদেশি জাতীয়তাবাদী দেশপ্রেমিক শক্তিকে নিশ্চিহ্ন করে দেয়ার যে পরিকল্পনা নিয়েছে সেখান থেকে বিএনপিকে বেরিয়ে আসতে হবে। ২৩ তারিখের মধ্যে এ বিষয়টা খোলসা করতে হবে। তবে বাকী শরীকদলগুলোর নাম প্রকাশ্যে বলতে রাজি হননি লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান।

এদিকে ঐক্যফ্রন্ট সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে কিনা এমন প্রশ্নও শরিকদলগুলোর ভেতরে উঠেছে দাবী করে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বলেন, ঐক্যফ্রন্ট গঠন হওয়ার পর থেকে আসলে ঐক্যফ্রন্টকে প্রান্তিকরণ করে ফেলা হয়েছে। প্রধান কোনো সিদ্ধান্তে আমরা উপস্থিত থাকতে পারিনি। এখন পেছনের দিকে তাকিয়ে আমাদের প্রশ্ন, ঐক্যফ্রন্ট কি এসেছিল নির্বাচনে জয়ী হতে? নাকি এসেছিল বিএনপিকে নির্বাচন পর্যন্ত টিকাতে।

এর আগে বিজেপি প্রেসিডেন্ট আন্দালিব রহমান পার্থের জোট ছাড়ার ঘোষণার মাধ্যমে সোমবার ঘটে ক্ষোভের বিস্ফোরণ। ঐক্যফ্রন্ট নিয়ে অতি-আগ্রহ ও শেষ মুহূর্তে শপথ নিয়ে সংসদে যোগদান নিয়ে প্রশ্ন তুলে জোট ছাড়েন তিনি। একই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জোটের অন্য দলগুলোর মধ্যেও যা লেবার পার্টি ও কল্যান পার্টির চেয়ারম্যানের বক্তব্যে উঠে এসেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

SHARE