ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহারের বিপক্ষে বিএনপি নেতা এনাম আহমেদ

132

দেশরিভিউ রিপোর্ট: বিএনপি’র বর্ষীয়ান নেতা ও দলের ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী এবার জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহারের বিরোধিতা করলেন। 

বেসরকারী একটি টেলিভিশনে সরাসরি প্রচারিত এক টকশোতে তিনি ‘সরকারী চাকুরিতে বয়সসীমা বাতিল’ করার প্রতিশ্রুতি দেয়া ঠিক হচ্ছেনা বলে দাবী করেন।

এর আগে বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোট ও যুদ্ধাপরাধে অভিযুক্ত দল জামায়াতে ইসলামী সহ গঠিত রাজনৈতিক জোট ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ তাদের নির্বাচনী ইশতেহার ঘোষনা করে । ইশতেহারের প্রতিশ্রুতিসমূহ নিয়ে এরই মধ্যে নানা আলোচনা সমালোচনা তৈরী হয়েছে। দেশের সোয়া দুই কোটি তরুন ভোটারদের জন্য এই ইশতেহার অভিশাপ বলে মন্তব্য করেছেন দেশের বিশিষ্টজনেরা। বিশেষ করে ইশতেহারে উল্লেখিত সরকারী চাকুরিতে প্রবেশের বয়সসীমা তুলে দেওয়ার প্রতিশ্রুতি দেশের সর্বমহল থেকে প্রত্যাখ্যান হয়েছে।

টেলিভিশনের অনুষ্ঠানে অংশ নিয়ে বিএনপি’র ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী বলেন, যে কোন সরকারী চাকুরিতে বয়সসীমা থাকতে পারে। অর্থ্যাৎ কোন কোন চাকুরি আছে যা ৫০ বছরে শুরু করতে পারে, আবার ২৫ বছরেও শুরু করতে পারে। কিন্তু ৫০ বছরে চাকুরিতে প্রবেশের বিষয়টি বিশেষ নিয়োগ হতে পারে। কিন্তু বয়সসীমা ডালাওভাবে বাতিল করা উচিত হচ্ছেনা। 

উল্লেখ্য জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহারকে ‘শুভংকরের ফাঁকি’ বলে মন্তব্য করেছেন দেশী বিদেশী নির্বাচনী পর্যবেক্ষকরা। জামায়াতে ইসলামীকে সাথে রেখে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট যুদ্ধাপরাধীদের বিচার অব্যাহত রাখার যে প্রতিশ্রুতি দিয়েছে তা নিয়েও সমালোচনা অব্যাহত আছে।

SHARE