ঐতিহাসিক ইডেন টেস্ট দেখতে আগামীকাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী

83

।।দেশরিভিউ, নিউজরুম।।

আগামীকাল শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্সে দিবারাত্রির ম্যাচে ভারতের মুখোমুখী হবে বাংলাদেশ।গোলাপী বলের টেস্টকে সামনে রেখে কলকাতার ইডেনে প্রথমবার অনুশীলন করছে টিম টাইগার্স।
আর বল মাঠে গড়ানোর আগেই ইডেনে দেখা যাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ঐতিহাসিক টেস্ট ম্যাচটি দেখতে ২২ নভেম্বর কলকাতায় যাবেন তিনি। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) পক্ষ থেকে জানানো হয়েছে, ৬৬ জনের বহর নিয়েই আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

ওই বহরে থাকবেন বিসিবি পরিচালক মঞ্জুরুল কাদের, পরিচালক নজীব আহমেদ, বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেলসহ আরও কয়েকজন বোর্ড পরিচালক।

বল মাঠে গড়ানোর আগে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে গোলাপি টেস্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এই টেস্ট দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ ও ভারত গোলাপি-যুগে প্রবেশ করবে। তাইতো আয়োজক দেশটি চায় ম্যাচটা স্মরণীয় করে রাখতে। সেজন্য নানামুখী আয়োজন হাতে নিয়েছে তারা।

বিশেষ পোশাক, ট্রফিতে নতুনত্ব, গোলাপি টিকিট থেকে শুরু করে সোনার মুদ্রা ও হিরার স্বারকের ব্যবস্থাও করছে ভারত। বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য ভীষণ মূল্যবান এক স্মারকও এরইমধ্যে তৈরি করেছেন আয়োজকেরা। পাশাপাশি আমন্ত্রিত অতিথিদের জন্য হরেক রকমের খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, শুক্রবার শুরু হওয়া ম্যাচটি দেখতে ইতোমধ্যে কলকাতার মাটিতে পা রেখেছেন বাংলাদেশের অনেকে।যাদের মধ্যে আছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। তার সঙ্গে রয়েছেন ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

SHARE