ওয়ার্ড কাউন্সিলরদের ‘মহানগর’ কমিটিতে না রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

1192


।।দেশরিভিউ সংবাদ।।
ঢাকা মহানগর আওয়ামী লীগের দুই অংশের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাচ্ছেন না সদ্য নির্বাচিত দলীয় ওয়ার্ড কাউন্সিলররা।

প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ওয়ার্ড কাউন্সিলররা থানা ও ওয়ার্ড কমিটিতে থাকতে পারবেন। কিন্তু থানা ও ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারন সম্পাদক পদে কোন ওয়ার্ড কাউন্সিলর থাকতে পারবেন না।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের শীর্ষ নেতাদের এমন নির্দেশনা দিয়েছেন বলে আওয়ামী লীগের সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ঢাকা মহানগরীর দুই অংশে সদ্য নির্বাচিত দলের কাউন্সিলরদের জনগণের সঙ্গে সম্পৃক্ততা বাড়ানো এবং কাউন্সিলর হিসেবে অর্পিত দায়িত্ব ঠিকভাবে পালনের জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, ‘পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে দলের সভাপতির সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সিটি করপোরেশনের সদ্য সমাপ্ত নির্বাচনে যারা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, তাদের মহানগর কমিটিতে না রাখার নির্দেশ দিয়েছেন সভাপতি। জনগণের সেবায় কাউন্সিলরদের বেশি সময় দেওয়ার জন্যই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।’ বজলুর রহমান জানান, থানা ও ওয়ার্ড কমিটিতে কাউন্সিলররা বিভিন্ন পদে আসতে পারবেন। তবে এই দুই স্তরের শীর্ষ পদে (সভাপতি ও সাধারণ সম্পাদক) তারা আসতে পারবেন না।

SHARE