কপাল খুললো জেলে পরিবারের: ৮১টি পোয়া মাছ বিক্রি ৪০ লাখ টাকায়

517

।।দেশরিভিউ কক্সবাজার।।

কক্সবাজারের মহেশখালীতে হতদরিদ্র জেলের জালে ধরা পড়েছে ৮১টি বিশাল আকারের সামুদ্রিক পোয়া মাছ। প্রতিটি মাছের ওজন সর্বনিম্ন ১৭ কেজি এবং সর্বোচ্চ ২৫ কেজি। ইতিমধ্যে মাছগুলো ৮০ লাখ টাকায় বিক্রি হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার রাতে মাতারবাড়ি সাইরার ডেইল জেলে পাড়ার বাসিন্দা হোসেন বহদ্দার ও তার ছেলে মোজাম্মেল কুতুবদিয়া চ্যানেলে মাছ ধরার জাল বসান।বুধবার (৬ নভেম্বর) সকালে তাদের জালে মাছগুলো আটকা পড়ে।

এ বিষয়ে জেলে জামাল উদ্দিন দেশরিভিউকে জানান, মঙ্গলবার (৫ নভেম্বর) গভীর রাতে মাতারবাড়ির পশ্চিম পাশে কুত্বুদিয়া চ্যানেলে জাল বসান তিনি এবং তার ছেলে। বুধবার সকালে জাল তুলতে গিয়ে বিশাল আকারের মাছগুলো নজরে আসে। পরে আরও কয়েকজনের সহায়তায় জাল ওঠানো হলে ৮১টি পোয়া পাওয়া যায়।

কক্সবাজার থেকে মাছ ব্যবসায়ীরাও খবর পেয়ে ছুটে যান মাছ কিনতে। দরদাম করে জাফর সওদাগর, সিরাজ সওদাগর ও মনু সওদাগর মিলে পোয়া মাছগুলো কিনে নেন ৪০ লাখ টাকায়।

মৎস্য ব্যবসায়ীরা বলছেন, সামুদ্রিক এ জাতীয় পোয়া মাছের পেটে থাকা ফৎনার দাম বেশি। বিদেশে স্যুপ হিসাবে উপাদেয় খাবার এসব ফৎনা। বিদেশে রপ্তানি করার জন্যই এসব মাছ অনেক বেশি দামে বিক্রি হয়ে থাকে।

স্থানীয়রা বলছেন, মহেশখালী দ্বীপে এত বড় সাইজের পোয়া এর আগে কখনও ধরা পড়েনি। খবর পেয়ে স্থানীয়রা মাছগুলো দেখতে ভিড় করেন ফিশারি ঘাটে।

SHARE