করোনা মোকাবিলায় চট্টগ্রামে জন্য ১০টি আইসিইউ শয্যা বরাদ্দ

152

।।ইসমাইল হোসেন, চট্টগ্রাম প্রতিনিধি।।

করোনা মোকাবিলায় চট্টগ্রামের জেনারেল হাসপাতালে ১০ শয্যার ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। যা আগামী দুই সপ্তাহের মধ্যে প্রস্তুত হবে।

মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে বলা হয়, চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ দেশে ৮ বিভাগের ১১টি হাসপাতালে আইসিইউ সুবিধা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হলো।

এ ব্যাপারে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজ বলেন, সংকট মোকাবিলায় সরকার থেকে ১০টি ভেন্টিলেটর বসানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দিয়েছে। সে অনুযায়ী যত দ্রুত সম্ভব আইসিইউ চালু করার লক্ষ্যে কাজ শুরু করেছি।

তিনি বলেন, দুর্যোগকালীন চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল পার্কভিউ এবং ইমপেরিয়াল হাসপাতালের আইসিইউ প্রস্তুত রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে আইসিইউ সুবিধা না থাকায় চট্টগ্রামের বেসরকারি হাসপাতালগুলোর  দুটি করে আইসিইউ প্রস্তুত রাখার কথা জানায় চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক। চট্টগ্রামের বিআইটিআইডি এবং জেনারেল হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য।

SHARE