করোনাভাইরাস: সরকার বিরোধী ‘গুজব’ চলছেই

731

।।দেশরিভিউ সংবাদ।।
করোনাভাইরাস থেকে মুক্তি পেতে সারা বিশ্বের মানুষ দ্বিগবিদিক পথ খুঁজছে। তবে বাংলাদেশে ‘করোনাভাইরাস’ নিয়ে সমানতালে চলছে গুজব। আর বেশীরভাগ গুজবের পেছনে রয়েছে ‘রাজনৈতিক’ উদ্দেশ্য। গত দুইদিন এমন একগুচ্ছ ‘গুজব‘ ফেসবুকে ভাইরাল হওয়ার পর ‘রাজনৈতিক’ উদ্দেশ্যে গুজব ছড়ানোর বিষয়টি স্পষ্ট হয়েছে।

গত দুইদিন প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত শিরোনামে বাড়ি ভাড়া মওকুফ, ব্যাংক লোন ও বিদ্যুৎ বিল তিন মাসের জন্য স্থগিত, সকল অফিসে এক মাসের ছুটি সংক্রান্ত এমন অজস্র ‘গুজব’ সম্বলিত একটি সংবাদ ফেসবুক এবং কিছু ভুয়া অনলাইন পোর্টালে ভাইরাল হয়। এ নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিলে সর্বশেষ বৃহস্পতিবার বিষয়টি পরিস্কার করতে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমকে গণমাধ্যমের সামনে আসতে হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গনমাধ্যমে জানিয়েছে, যা প্রচার হচ্ছে তা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। বৃহস্পতিবার (২ এপ্রিল) তিনি জানান, যারা অপপ্রচার চালাচ্ছেন তা অপরাধের পর্যায়ে পড়ে। অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। ইহসানুল করিম বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার গৃহীত পদক্ষেপ নিজেই অথবা যথাযত কর্তৃপক্ষের মাধ্যমে জানাবেন।

SHARE