করোনায় সশস্ত্রবাহিনী দৃষ্টান্ত স্থাপন করেছে: প্রধানমন্ত্রী

58

।। দেশরিভিউ , সংবাদ ।।

করোনাকালে সশস্ত্রবাহিনী জনগণকে যে সেবা দিয়েছে তা বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার নতুন ও উন্নত সমরাস্ত্র কিনে বাহিনীর আধুনিকায়ন করছে বলেও জানান তিনি। সকালে বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে আটটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

মহামারী করোনায় সারাবিশ্বের মতো নানা বিপর্যয়ের মুখোমুখি হতে হয়েছে বাংলাদেশকেও। কিন্তু সংক্রমণের শুরু থেকেই প্রাদুর্ভাব ঠেকাতে মানবিক ও সচেতনতামূলক কার্যক্রম নিয়ে এগিয়ে আসে বাংলাদেশ সশস্ত্র বাহিনী।

মহাসংকটে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষকে খাবারসহ নানা সহায়তায় দিয়ে পাশে দাঁড়ায় বাংলাদেশ সেনাবাহিনী। এমনকি করোনা ঠেকাতে সরকারের ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে অবিরাম কাজ করেন তারা।

বুধবার প্রধানমন্ত্রী বরিশাল শেখ হাসিনা সেনানিবাসে আটটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে করোনাকালে সশস্ত্রবাহিনীর ভূমিকার প্রশংসা করেন।

এ সময় সেনা সদস্যদের দেশপ্রেম নিয়ে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে অনুষ্ঠানের শুরুতে ৭ পদাতিক ডিভিশনের তিনটি ব্রিগেড ও ৫টি ইউনিটের পতাকা উত্তোলন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সরকারপ্রধান। এরপর প্রধানমন্ত্রীকে সশস্ত্র সালাম জানায় ইউনিটগুলো।

SHARE