করোনা/ ঈদ পর্যন্ত বাড়ছে সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

241

।।দেশরিভিউ নিউজডেস্ক।।

সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান এবার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হতে যাচ্ছে। করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে। ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল একথা নিশ্চিত করেছেন।

শিক্ষা মন্ত্রণালয় রমজান মাস শুরুর আগের দিন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করবে। এর পরই রয়েছে পবিত্র রমজানের ছুটি। পরিস্থিতি স্বাভাবিক থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ঈদের পর। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৫ এপ্রিল পবিত্র রমজান শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত ২৯ মার্চ থেকে ‘আমার ঘরে আমার স্কুল’ নামে সংসদ বাংলাদেশ টেলিভিশন ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য পাঠদান কার্যক্রম শুরু হয়। সপ্তাহে ৫ দিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আটটি বিষয়ের ক্লাস প্রচার করা হচ্ছে। সামনে ছুটির সময়ও শিক্ষার্থীদের সংসদ টেলিভিশনের ক্লাস অব্যাহত থাকবে।

ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির ভিডিও ক্লাস কিশোর বাতায়নে এবং ‘আমার ঘরে আমার স্কুল’ নামের ইউটিউব চ্যানেলে আপলোড করা হবে। সেখান থেকে শিক্ষার্থীরা তাদের শ্রেণি কার্যক্রম আয়ত্ত করবে।

অন্যদিকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ‘ঘরে বসে শিখি’ শিরোনামে সংসদ টিভিতে ভিডিও শ্রেণি কার্যক্রম প্রচার করা হবে। এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতর নিজস্ব পোর্টাল তৈরি করছে। সেখানে শ্রেণি কার্যক্রমের ভিডিও আপলোড করা হবে।

SHARE