করোনা নিয়ে ব্যঙ্গাত্মক লিফলেট বিতরণ বিএনপির

296

।।দেশরিভিউ, সংবাদ।।

রাজশাহীর বাঘায় করোনা পরিস্থিতি নিয়ে ‘ব্যঙ্গাত্মক’ লিফলেট বিতরণ করছে বিএনপি। লিফলেটটি দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি কর্তৃক প্রচারিত বলে সেখানে উল্লেখ রয়েছে।

গত বুধবার রাতে দেখা গেছে, উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির আহ্বায়ক ফকরুল হাসান বাবলু, বাজুবাঘা ইউপি চেয়ারম্যান ফিরোজ আহাম্মেদ রঞ্জুসহ উপজেলা বিএনপির ডজনখানেক নেতাকর্মী বিভিন্ন ব্যক্তি ও ব্যবসাপ্রতিষ্ঠানে এই লিফলেট বিতরণ করেন।

সেই লিফলেটে লেখা রয়েছে, ‘হাত ধোয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার না পাওয়া গেলে বা দাম বেড়ে গেলে সাবান কিনেন। সাবানের দাম বেড়ে গেলে লেবু কচলে হাত ধোবেন, লেবুর দাম বেড়ে গেলে লবণ দিয়ে হাত ধোবেন, লবণের দাম বেড়ে গেলে গরম পানিতে হাত ধোবেন, পানির দাম বেড়ে গেলে আগুনের ওপর কিছুক্ষণ হাত রাখবেন।’ সবশেষে লেখা রয়েছে, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই। প্রচারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল—বিএনপি।

এ ব্যাপারে ব্যাপারে সাবেক ইউপি চেয়ারম্যান ও জাপা নেতা খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন বলেন, দেশের এই দুর্যোগ মুহূর্তে সরকারকে তাচ্ছিল্য করে এ ধরনের লিফলেট বিতরণ মোটেও কাম্য নয়।

বাঘা পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু বলেন, খালেদা জিয়ার মুক্তি দাবির সঙ্গে করোনা নিয়ে যে ধরনের ব্যঙ্গাত্মক কথাসংবলিত লিফলেট বিএনপি প্রচার করছে, তার খেসারত তাদের দিতে হবে।

বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে করোনাভাইরাস নিয়ে যখন জনসচেতনতার বার্তা দেওয়া হচ্ছে, তখন এ ধরনের উসকানিমূলক লিফলেট বিতরণ কাম্য নয়।

SHARE