করোনা সচেতনতায় পুলিশ গাইছে গান, প্রশংসা সর্বত্র (ভিডিও)

166

।।দেশরিভিউ, নিজস্ব প্রতিবেদক।।

লকডাউনের নিঝুম সময়ে সপ্তাহখানেক আগে ইটালির একটি শহরে সুরে সুরে গান গেয়ে প্রশংসিত হয়েছিল সেদেশের পুলিশ। মৃত্যু উপত্যকায় পরিনত হওয়া ইতালীতে পুলিশের এক টুকরো সুরেলা গান মানুষের মনে সাহস জুগিয়েছে ক্ষনিকের জন্য হলেও। এবার ইতালির পুলিশের আদলে কলকাতার পুলিশও জনগণকে সচেতন করতে গান ও সুরকে আশ্রয় করেছেন।

নিরাপদ দূরত্বে থেকেই গত বুধবার প্রথমবার ভেসে আসে পুলিশের সুরেলা গান। সেদিন ‘আমরা করব জয়’ শুনিয়েছিলেন পুলিশকর্মীরা। মূল ইংরেজী গানটি ‘উই শ্যাল ওভারকাম’ গেয়ে সেদিনই ভারতে মোটামুটি ভাইরাল হয়েছিল কলকাতার পুলিশ বাহিনী। আর গতকাল বৃহস্পতিবার সন্ধায় অঞ্জন দত্তর বিখ্যাত গান ‘বেলা বোস’-এর প্যারোডি গেয়ে তো রীতিমত ভারতজুড়ে প্রশংসিত পশ্চিম বাংলার পুলিশের সদস্যরা।

কলকাতার পুলিশ বলছে, ঘরবন্দি কলকাতাবাসীকে একটু চাঙা করতে বুধবার গান গেয়েছিল গড়িয়াহাট পুলিশ। জনসাধারনের উৎসাহ দেখে বৃহস্পতিবার অঞ্জন দত্তর ‘বেলা বোস’ গানটি প্যারোডি করে গাওয়া হয় “করোনামুক্ত হয়ে যাব বেলা সত্যি, ২১ দিনের ছোট্ট অপেক্ষায়”।

এদিকে পুলিশের সুরেলা গান শুনে আশেপাশের বাসিন্দারাও যোগ দিতে দেখে গেছে। বহুতলের ব্যালকনি থেকে মানুষের উঁকিঝুঁকি, পরে সমস্বের গেয়ে ওঠা করোনা বিরোধী লকডাউন সফল করার গানের ভিডিও যে দেখেছে প্রশংসা করেছে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গড়িয়াহাট থানার ওসি সৌম্য বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এই ভিন্ন কর্মকাণ্ড। সার্জেন্ট দেবজিত মুখোপাধ্যায়ের লেখা কথায় অঞ্জন দত্তর সুর বসিয়ে সমবেত সংগীত তৈরী করা হয়। গড়িয়াহাট থানার ওসি সৌম্য বন্দ্যোপাধ্যায় গণমাধ্যমকে বলছে, প্রতি সন্ধেয় অপেক্ষা করুন। কবে কোথায় গান গেয়ে প্রাণ ফিরিয়ে দেব আগেভাগে বলা মুশকিল।

#দেশরিভিউ/সংবাদ/আন্তর্জাতিক

 

 

 

SHARE