কাঁচা ছোলায় কি উপকার আছে?

122

।।দেশরিভিউ সংবাদ।।

কাচা ছোলা রক্তের শর্করা ধীরে ধীরে বাড়ায় ফলে রক্তচাপ নিয়ন্ত্রনে রাখে এবং আমাদের হ্রদপিন্ডের সুস্থ্যতা বজায় রাখতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে। যৌন শক্তি বাড়ানোর স্থায়ী কোন উপায় আজ পর্যন্ত বের হয় নাই। কাচা ছোলার সাথে এর সম্পর্কও জানা যায় নি৷ প্রকৃতিগত ভাবে যৌনশক্তি বাড়াতে- নিয়মিত ব্যায়াম করুন। দুশ্চিন্তা কমান।

পুষ্টিকর খাবারঃ ডিম, দুধ, রঙিন ফলমূল।
যৌন জীবন ভালো রাখতে হ‌লে প্রতিদিন খাবার তালিকায় রঙিন ফলমূল রাখুন। আঙ্গুর, খেজুর, কলা, কমলা লেবু, তরমুজ, আমলকি ইত্যাদি ফল যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য অত্যন্ত উপকারী।

রসুন : যৌন অক্ষমতা দূর কর‌তে রসুন খুব ভালো কাজ ক‌রে। রসুন কে ‘গরীবের পেনিসিলিন’ বলা হয়। কারণ এটি অ্যান্টিসেপ্টিক এবং immune booster হিসাবে কাজ করে। * মধু * কালোজিরা * বাদাম ও বিভিন্ন বীজ : কুমড়োর বীজ, সূর্যমূখীর বীজ, চিনা বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম ইত্যাদিতে শরীরের জন্য প্রয়োজনীয় মনোস্যাচুরেটেড ফ্যাট আছে এবং এগুলো শরীরে উপকারী কোলেস্টেরল তৈরী করে। সেক্স হরমোন গুলো ঠিক মতো কাজ করার জন্য এই কোলেস্টেরল অত্যন্ত প্রয়োজনীয়। তাই প্রতিদিন অল্প করে হলেও বাদাম খাওয়ার চেষ্টা করুন। এতে আপনার যৌন স্বাস্থ্য ভালো থাকবে।

SHARE