কাঁচা ডিমের আঘাতে আহত ‘ভিপি নুরু মূমূর্ষ’

1578

||দেশরিভিউ/বিশ্ববিদ্যালয় প্রতিনিধি||

কাঁচা ডিম ছুঁড়ে মারার প্রতিবাদে উপাচার্যের বাসভবনের সামনে অনশনরত ভিপি নুরুল হক নুরু মূমূর্ষ বলে জানিয়েছে তার পাশে থাকা বিভিন্ন বাম ও কোটা সংগঠনের নেতাকর্মীরা। কাঁচা ডিমের আঘাতে মূমূর্ষ দাবী করলেও তাকে হাসপাতালে কিংবা অন্যকোথাও নিয়ে যাবেন না বলেও সাফ জানিয়ে দিয়েছেন আন্দোলনে অংশ নেয়া নেতাকর্মীরা।

এর আগে ডাকসুর ভিপি নুরুল হক নুরুসহ আন্দোলনরতদের ফিরিয়ে নিয়ে যেতে এসে ব্যর্থ হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী। মঙ্গলবার মধ্যরাত ১টার দিকে এসে আন্দোলনরতদের উপর হামলাকারীদের বিচারের আশ্বাস দেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফরিদ হাসানকে মারধরের ঘটনায়  মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের প্রভোস্টকে অভিযোগপত্র দিতে গিয়েছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুরুসহ বেশ কয়েকজন ছাত্রনেতা। তবে নুরসহ ছাত্রনেতারা হলটির ভেতরে গেলে সেখানে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের অবরুদ্ধ করে এবং কাঁচা ডিম নিক্ষেপ করে বলে অভিযোগ উঠে। ডিম নিক্ষেপে নুরু সহ বেশ কয়েকজন আহত বলেও দাবী করে তারা। পরে এই ঘটনার বিচার চেয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় তারা।

রাত একটার দিকে প্রক্টর গোলাম রব্বানী ঘটনাস্থলে আসলে ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন প্রক্টরের কাছে এসএম হলের পুরো ঘটনা তুলে ধরেন। সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা করেছে এবং ডিম নিক্ষেপ করে নুরুকে আহত করেছে বলে অভিযোগ করে তারা।

 

SHARE