কানাডায় ৯/১১ স্টাইলে হামলার হুমকি দিলো সৌদি আরব

23

শাটল ট্রে‌নের বগি বৃদ্ধি দাবি‌তে বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শাটল‌ ট্রেনের নানা সমস্যা সমাধা‌নের দাবিতে বৃহস্প‌তিবার বেলা ১১টায় প্রথ‌মে মানববন্ধন ক‌রে সাধারণ শিক্ষার্থীরা। প‌রে তারা ক্যাম্পা‌সের গুরুত্বপূর্ণ স্থানে বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে।

এসময় শিক্ষার্থীদের ‘এক দফা এক দা‌বি, শাট‌লের ব‌গি বৃ‌দ্ধি’, দাবি মো‌দের একটাই ১২ ব‌গির শাটল চাই’, ‘জেগেছে রে জেগেছে,  ছাত্রসমাজ জেগেছে’ ইত্যা‌দি স্লোগান দি‌তে শোনা যায়।

এরপর দুপুর ১২টার দি‌কে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনা‌রের সাম‌নে মানববন্ধন করার জন্য জ‌ড়ো হয় শাখা ছাত্রলীগ। এতে সাধারণ শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করে মানববন্ধ‌নে অংশগ্রহণ ক‌রে।

এর আ‌গে সকাল ১১টার মানববন্ধ‌নে আ‌ন্দোলনকারীরা চার‌টি দাবি জানান।

দাবিগু‌লো হ‌ল- আহত ছাত্রের চি‌কিৎসা, শ‌াটল ট্রে‌নের ব‌গি বৃ‌দ্ধি ও ডাবল রেল চালু, অভ্যন্তরীণ বাস চালু এবং শাটল ট্রে‌নে নিরাপত্তা বৃ‌দ্ধি।

এর আ‌গে বুধবার সকা‌লে চট্টগ্রা‌মের বটতলী স্টেশন থে‌কে ছে‌ড়ে আসা বিশ্ববিদ্যালয়গামী সকাল আটটার শাটল ট্রেন‌টি নগরীর ষোলশহর রেল‌স্টেশ‌নে পৌঁছা‌লে দুর্ঘটনায় পা হারান চ‌বি ছাত্র র‌বিউল। আহত র‌বিউল আলম বিশ্ববিদ্যাল‌য়ের সমাজতত্ত্ব বিভা‌গের মাস্টা‌র্সের ছাত্র। তার বা‌ড়ি কক্সবাজার জেলার টেকনা‌ফে।

দেশরিভিউ/এস এস

SHARE