কামাল লোহানীর মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রী নওফেলের শোক

51

।। তাজুল ইসলাম শিবলী , দেশরিভিউ প্রতিনিধি ।।

ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম উদ্যোক্তা, বিশিষ্ট  সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ শনিবার (২০ জুন) এক শোকবার্তায় শিক্ষা উপমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ শনিবার (২০ জুন) সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর মহাখালীতে অবস্থিত শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কামাল লোহানী।

বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন বরেণ্য এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তাঁর দুইটি কিডনিই নষ্ট হয়ে গিয়েছিল। এ ছাড়া হার্ট ও ফুসফুসেও সমস্যা দেখা দিয়েছিল।

গত বুধবার (১৭ জুন) সকালে রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয় কামাল লোহানীকে। হাসপাতালে ভর্তির পর তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি ঘটে। সেখানে তাঁকে আইসিইউ সাপোর্ট দেওয়া হয়। গত মাসেও তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। করোনা সংক্রমনের আশঙ্কায় তাঁকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয়েছিল।

গতকাল শুক্রবার (১৯ জুন) সকালে রাজধানীর পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে করোনা সন্দেহে নমুনা পরীক্ষার ফলে কামাল লোহানীর পজিটিভ আসে।

SHARE