কালিয়ায় ক্ষুদ্র নৃগোষ্টীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, সাইকেল ও শিক্ষা উপকরন বিতরন

273


সাজিদুল ইসলাম শোভন, নড়াইলঃ

নড়াইলের কালিয়া উপজেলায় ক্ষুদ্র নৃগোষ্টীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি সাইকেল ও শিক্ষা উপকরন বিতরন করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃগোষ্টীর শিক্ষার্থীদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর গৃহিত বিশেষ উন্নয়ন সহায়তা শির্ষক কর্মসুচীর আওতায় এ শিক্ষাবৃত্তি, সাইকেল ও শিক্ষা উপকরন বিতরন করা হয়। এ সময় মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়নরত ৩০ জন ক্ষুদ্র নৃগোষ্টীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল এবং প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়নরত ২০০ জন ক্ষুদ্র নৃগোষ্টীর শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন হিসাবে একটি করে জ্যামিতি বক্স, রেইনকোট, খাতা, বলপেন এবং স্টাপিলার মেশিন বিতরন করা হয়।

উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, ক্ষুদ্র নৃগোষ্টীর
শিক্ষার্থীদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর গৃহিত বিশেষ উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসুচীর আওতায় কালিয়া উপজেলার জন্য শিক্ষাবৃত্তি ৩ লক্ষ টাকা, শিক্ষা উপকরন ১লক্ষ ৯০ হাজার টাকা এবং স্বাস্থ্য উপকরন ২০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ,
উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুদা, উপজেলা সমাজসেবা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার গাজী বসির আহম্মেদ, ইকরামুল ইসলাম, অশোক ঘোষ প্রমুখ।

SHARE