কালিয়ায় বিদ্যালয়ের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

92

সাজিদুল ইসলাম শোভন, নড়াইল:

নড়াইলের কালিয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিদ্যালয়ের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে নড়াইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশিক খান এর নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

সময় উপজেলার সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মেইনটেনেন্স ওয়ার্কসপ থেকে ব্যক্তিগত বসতবাড়ি এবং বিদ্যালয়ের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মেইনটেনেন্স ওয়ার্কসপকে স্থানীয় ইসানুর রহমান এবং হাসিনা আকতার নিজেদের দাপটে ব্যক্তিগত বসতবাড়ি হিসাবে দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছে। এছাড়া বিদ্যালয়ের জায়গায় তারা অবৈধ স্থাপনা নির্মান করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছিল। ইতিপুর্বে বিদ্যালয় প্রশাসন দখলদারদের বিভিন্ন সময়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে বললেও তারা স্থানীয় প্রভাব খাটিয়ে জায়গায় অবৈধভাবে ব্যবসা ও বসবাস করে আসছিলো।

নড়াইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ আশিক খান বলেন, বিদ্যালয়ের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে নড়াইল জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে আদালত পরিচালিত হয়।  অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিদ্যালয়ের জায়গা বর্তমানে দখলমুক্ত করা হয়।

SHARE