কুড়িগ্রামে ক্যাবল অপারেটরকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

209

।এজি লাভলু- কুড়িগ্রাম প্রতিনিধি । 

কুড়িগ্রামের ক্যাবল অপারেটর কন্ট্রোল রুমে অভিযান চালিয়েছে মোবাইল কোর্ট। বৃহস্পতিবার বেলা ১টার দিকে কুড়িগ্রাম শহরের ডিকে হোটেলের ছাদে স্থাপিত কন্ট্রোল রুমে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: হাসিবুল হাসান। প্রায় ৩ ঘন্টাব্যাপি এই অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসার মো: শাহজাহান আলী, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু, টেলিভিশন সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর প্রমূখ।

অভিযানে মালিকানাহীন ও নাম বিহীন ক্যাবল নেটওয়ার্ক পরিচালনাসহ ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন ২০০৬-এর ৩ ও ৪ ধারার অপরাধে আইনের ২৮-এর ২ধারা মোতাবেক শাস্তি দিয়ে তাৎক্ষনিক রায় প্রদান করেন। তাৎক্ষনিক রাষ্ট্রপক্ষের দেয়া মামলায় নেটওয়ার্ক পরিচালনাকারী আব্দুর রাজ্জাককে আসামী হিসেবে সাবস্থ করে মামলা পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত রায়ে জানান, ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন ২০১৬-এর ৩ ও ৪ ধারার অপরাধে আইনের ২৮-এর ২ধারা মোতাবেক আসামীকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসে সশ্রম কারাদন্ড দেয়া হয়।

পরে আসামী পক্ষ থেকে তাৎক্ষনিক জরিমানার ৫০ হাজার টাকা পরিশোধ করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেড মো: হাসিবুল হাসান জানান, জরিমানার টাকা পরিশোধের কারণে আসামীর কারাদন্ড থেকে মুক্তি দেয়া হয়েছে। সেই সাথে আগামী একমাসের মধ্যে আইনের সকল বাধ্যবাধকতা মেনে ব্যবসা পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে। এই একমাস জেলা তথ্য অফিসার নেটওয়ার্কটি মনিটরিং করবেন। ভ্রাম্যমান আদালতের এমন অভিযান অব্যহত থাকবে।

SHARE