কুড়িগ্রামে ২১ জনের নমুনা সংগ্রহ, ৬৯ জন হোম কোয়ারেন্টিনে

72

।।এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি।।

কুড়িগ্রামে করোনাভাইরাস সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে ঢাকা থেকে ফেরা ৪০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনার উপসর্গ থাকায় এ পর্যন্ত ২১ জনের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

৮ এপ্রিল ৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে কোভিড-১৯ নেগেটিভ পাওয়া গেছে। বুধবার বিকেল পর্যন্ত জেলায় নতুন করে ৪০ জনসহ ৬৯ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। মেয়াদ পার হওয়ায় এখন পর্যন্ত ৩২১ জনকে হোম কোয়ারেন্টিন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, গত ৪ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত চার দিনে সদর উপজেলা থেকে ৪ জন, ভূরুঙ্গামারীতে ৩ জন, রাজারহাটে ৪ জন, নাগেশ্বরীতে একজন, চিলমারীতে ৩ জন, রৌমারীতে ৩ জন, উলিপুরে ২ জন ও রাজিবপুরে একজনসহ মোট ২১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়েছে।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, নমুনা পাঠানো ২১ জনের মধ্যে নাগেশ্বরীর একজন, ভূরুঙ্গামারীর একজন ও রাজারহাটের একজনসহ মোট ৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নেগেটিভ পাওয়া গেছে। কুড়িগ্রাম জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয়নি। তারপরও আগাম প্রস্তুতি হিসেবে জেনারেল হাসপাতালসহ উপজেলা হাসপাতালগুলোতে আইসোলেশন ওয়ার্ডের বেড সংখ্যা ৩১ থেকে বাড়িয়ে ৮৮টি করা হয়েছে।

SHARE