খাদ্য ও ত্রাণ বিতরণের আগে প্রশাসন ও পুলিশকে জানানোর অনুরোধ

158

।।দেশরিভিউ নিউজডেস্ক।।
প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুভার্বের কারণে অসহায় হয়ে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষদের সাহায্যে এগিয়ে আসছে বিভিন্ন সেবাধর্মী প্রতিষ্ঠান। বিতরণ করা হচ্ছে খাবারসামগ্রী। কিন্তু এখন থেকে সাহায্য ও সেবা বিতরণের আগে পুলিশকে অবহিত করতে বলেছে পুলিশ সদরদপ্তর।

বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান করোনা পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় সেবা ও সাহায্য নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। দাঁড়াচ্ছে সেবাধর্মী অনেক প্রতিষ্ঠানও। খাদ্য ও সেবা বিতরণ করতে গিয়ে অনেক ক্ষেত্রেই লোক সমাগমের সুযোগ সৃষ্টি হচ্ছে এবং সোশ্যাল ডিসটেন্সিং এর নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন করা হচ্ছে না। যা বর্তমান পরিপ্রেক্ষিতে অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই, যেকোনো প্রকার ত্রাণ ও সেবা বিতরণমূলক কাজের ক্ষেত্রে আগেভাগেই প্রশাসন ও পুলিশকে অবগত করে প্রয়োজনীয় সহযোগিতা নিতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হচ্ছে।

উলেক্ষ্য, বৃহস্পতিবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানিয়েছে, বাংলাদেশে আরও দুজনের শরীরে করোনাভাইস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ জনে। তাদের মধ্যে ছয়জন মারা গেছেন। আর সংক্রমণমুক্ত হন ২৬ জন। গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

 

SHARE