খামারে জমে উঠেছে গরুর বাজার, নাছিরের পছন্দ পাকিস্তানি শাহীওয়াল

2475
খামারে গিয়ে দশ লাখ টাকায় পাকিস্তানি শাহীওয়াল গরু কিনেছেন আ. জ. ম নাছির উদ্দিন।

।।উর্মি মরিয়ম, চট্টগ্রাম।।
চট্টগ্রামে কোরবানীর পশু কেনার ধুম লেগেছে। এবারের কোরবানীতে পশুরহাটগুলোর পাশাপাশি খামারগুলোতেও বেচাকেনা আগেভাগেই শুরু হয়েছে। দেশী জাতের গরুর পাশাপাশি খামারীরা পাকিস্তানি শাহীওয়াল, ফিজির ফ্রিজিয়ান, ভারতের মরুভুমির সাদা লাল রাজস্থানী, আমেরিকান ব্রাহামা বাংলা ক্রস গরু বিক্রির জন্য প্রস্তুত রেখেছে। গত কয়েকদিন এসব খামারে ক্রেতাদের আনাগোনা বৃদ্ধি পেয়েছে।

শনিবার রাত সাড়ে নয়টায় কালুরঘাট বেসিক শিল্পাঞ্চলে গিয়ে সারা এগ্রু ফার্ম নামক একটি গরুর খামার থেকে ১০ লাখ টাকায় ৯০০ কেজি ওজনের কোরবানীর পশু ক্রয় করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ. জ. ম নাছির উদ্দিন।

এ বিষয়ে সারা এগ্রু ফার্মের স্বত্বাধিকারী আলিফ চৌধুরী জানান, মেয়র পাকিস্তানি শাহীওয়াল প্রজাতির গরু কিনেছেন। গরুটিকে ২ বছর যাবত লালন পালন করার পর এ বছর বিক্রির জন্য রাখা হয়েছিলো জানিয়ে তিনি বলেন, আমরা ১৩ লাখ টাকা দাম হাকিয়েছিলাম। পরে দরদাম করে দশ লাখ টাকায় গরুটি বিক্রি করা হয়। মেয়রের কাছে গরু বিক্রি করার অনুভূতি জানিয়ে তিনি বলেন আমার ফার্মের গরুটির নাম ছিলো আপেল। মেয়রের কাছে আপেলকে বিক্রি করায় আমি খুব উচ্ছাসিত।

এদিকে সারা এগ্রো ফার্মের ফেসবুক পেইজে মেয়রের গরু কেনার লাইভ ভিডিও প্রচার করা হয়। এসময় মেয়র আ জ ম নাছির উদ্দিন পাকিস্তানি শাহীওয়াল প্রজাতির গরুটির পাশে দাড়িয়ে কয়েকটি ছবিও তুলেছেন। সারা এগ্রো ফার্মের ফেসবুক পেইজে লেখা হয়, আলহামদুলিল্লাহ আমাদের সম্মানিত মেয়রের কাছে লাইভ গরু বিক্রি।এবার চট্টগ্রামের বাজারে ‘আপেল’ হলো সেরা শাহীওয়াল প্রজাতির গরু।

SHARE