‘খালি মাঠে গোল দেয়ার খায়েশ পূরণ হবে না’

150

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘আমাকে জেলে পাঠালেও সরকারের খালি মাঠে গোল দেয়ার খায়েশ পূরণ হবে না। বাংলাদেশে এখন ন্যায় বিচার নেই। আমি যেখানেই থাকি যেমন থাকি দেশবাসীকে কখনও ছেড়ে যাবো না। আল্লাহই আমার একমাত্র ভরসা। আমি যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তত। জেল বা সাজার ভয় দেখিয়ে কাজ হবে না। আমি মাথা নত করব না।’

বুধবার বিকেলে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জিয়া অরফা‌নেজ ট্রা‌স্টের সা‌থে জড়িত থাকার বিষয়টি নাকচ করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘আপনাদের খালেদা কোন অন্যায় করেনি, ন্যায় বিচার হলে হলে আমি বেকসুর খালাস পাবো।’

তিনি বলেন, জেলের ভয় দেখিয়ে লাভ হবে না। জনগণের অধিকার আদায় করবই। ফখরুদ্দীন-মইনুদ্দীন সরকার আমাকে বিদেশে পাঠাতে চেয়েছিল। দেশবাসীর কথা ভেবে আমি যাইনি। স্বজনহীন জীবনে দেশবাসীই আমার একমাত্র স্বজন।

খালেদা জিয়া বলেন, জনগণ সবসময় আমাকে নির্বাচিত করেছে। কোনো নির্বাচনে আমি হারিনি। রাষ্ট্র ও দেশ পরিচালনায় যত সময় দিয়েছি, তত সময় পরিবারকেও দেইনি।

আগামী নির্বাচন বিষয়ে তিনি বলেন, আমরা শান্তি চাই, সুষ্ঠ নির্বাচন চাই। আমাদের দাবি পূরণে শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাব।

ক্ষমতাসীনদের সমালোচনা করে তিনি বলেন, বিএনপিকে নির্মূল করাই যেন সরকারের প্রধান কাজ হয়ে দাঁড়িয়েছে। আওয়ামী লীগের নেতৃত্বের মধ্যে শুভ বুদ্ধির উদয় হোক।

সংবাদ সম্মেলনে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদদু আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন প্রমুখ।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে আগামীকাল ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)। দিনটিকে নিয়ে রাজনীতির মাঠ সরগরম। জনমনে উদ্বেগ আর প্রশ্ন-কী হবে কাল? বিএনপি এ দিনটিকে ঘিরে বিভিন্ন প্রস্তুতির কথা জানিয়ে আসলেও রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ডিএমপি। রাজধানীর বিভিন্ন পয়েন্টে চলছে তল্লাশি।

দেশরিভিউ/তারেক

SHARE