খালেদার রায়, ছাত্রলীগের কর্মসূচী ঘোষণা

149

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার তারিখ আগামী ৮ ফেব্রুয়ারি ধার্য করেছে বিশেষ আদালত। ওই দিনই সারা দেশের রাজপথে থাকার ঘোষণা দেওয়া হয়েছে ছাত্রলীগের পক্ষ থেকে।

আজ মঙ্গলবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভাষা শহীদ রফিক ভবন মিলনায়তনে আয়োজিত এক জরুরি মতবিনিময় সভায় এ ঘোষণা দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

এ সময় জাকির হোসাইন বলেন, ঘোষিত কর্মসূচি না থাকলেও জনগণের জানমাল রক্ষায় আগামী ৮ ফেব্রুয়ারি রাজপথে থাকবে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগ অতীতের মতোই সাধারণ মানুষের পাশে দাঁড়াবে। সব অরাজকতার বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিরোধ গড়ে তোলা হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন—ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল।

আগামী ৮ তারিখ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন সারা দেশে বিএনপি-জামায়াত যেন কোনো ধরনের অরাজকতার সৃষ্টি না করতে পারে তা নিশ্চিত করতেই ছাত্রলীগের নেতাকর্মীদের সারা দেশের রাজপথ পাহারায় থাকার নির্দেশ দিয়েছে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

এর আগে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ৮ ফেব্রুয়ারি রাজধানীতে সভা, মিছিল এবং ছুরি-লাঠির মতো অস্ত্র বহন নিষিদ্ধ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এ ছাড়া খালেদা জিয়ার রায় ঘোষণার দিন আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো কর্মসূচি রাখা হবে না বলে গত রোববার জানান দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ৮ ফেব্রুয়ারি রায়কে কেন্দ্র করে দলের সভানেত্রী শেখ হাসিনা কোনো কর্মসূচি রাখতে বলেননি। যদি বিএনপি বিশৃঙ্খলা করে, তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে।

দেশরিভিউ/তারেক

SHARE