খালেদা জিয়া ঢাকা ফিরলেন

161

সিলেটে হযরত শাহজালাল (র.) এবং শাহপরানের (র.) মাজার জিয়ারত করে ঢাকা ফিরলেনবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সিলেট সার্কিট হাউস থেকে সড়কপথে রাত পৌনে ১০টার দিকে রওনা দেন তিনি। এর আগে হযরত শাহজালাল (রহ.) এবং শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করেন বিএনপি চেয়ারপারসন। দুটি মাজারেই ফাতেহা পাঠ এবং দোয়া মোনাজাত করেন তিনি।

সারাদিনের তার সফরকে ঘিরে জল্পনা কল্পনা শেষে শেষরাত্রির ৪.১৫টায় গুলশানের বাসায় প্রবেশ করেন খালেদা জিয়া।

এর আগে হযরত শাহজালাল (রহ.)-এর মাজারের উদ্দেশে সোমবার বিকেল সাড়ে ৫টায় সার্কিট হাউস থেকে যাত্রা শুরু করেন খালেদা জিয়া। তিনি ৬টার দিকে মাজারে পৌঁছান। সেখানে ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত করেন তিনি।

সন্ধ্যা সাড়ে ৬টায় সেখান থেকে শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারতের উদ্দেশে রওনা হন বিএনপি চেয়ারপারসন। সেখানে ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত শেষে পৌনে ৮টার দিকে তিনি ফের সার্কিট হাউসের উদ্দেশে রওনা হন।

খালেদা জিয়ার আগমন ঘিরে আগে থেকেই হাজার হাজার নেতাকর্মী মাজার দু’টির ফটকে অবস্থান করছিলেন। নেতাকর্মীদের ভিড় ঠেলে সামনে এগিয়ে যেতে তার ব্যক্তিগত নিরাপত্তারক্ষীদের ব্যাপক হিমশিম খেতে হয়।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় সামনে রেখে সিলেটে মাজার জিয়ারতের উদ্দেশে সকাল ৯টায় গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে যাত্রা শুরু করেন খালেদা জিয়া। বিকেল সাড়ে ৪টায় সিলেট সার্কিট হাউসে পৌঁছান।

সফরের পথে ভৈরব, কামারটেক, হবিগঞ্জেরর মাধবপুর, শায়েস্তাগঞ্জ, মীরপুর, গোয়ালাবাজার, শেরপুর মোড়, দয়ামীর বাজার, রশিদপুর, চন্ডিপুল, দক্ষিণ সুরমা, মেন্দিবাগে সড়কে অবস্থান নিয়ে হাজার হাজার নেতাকর্মী খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান। পথে পথে পুলিশের ধাওয়া-গ্রেফতার উপেক্ষা করে তারা বিএনপি নেত্রীকে স্বাগত জানান।

দেশরিভিউ/তারেক

SHARE