ঘুষ গ্রহনকালে দুদকের উপস্থিতি; চিৎপটাং সমবায় কর্মকর্তা

347


।।দেশরিভিউ।।
ঘুষের টাকাসহ রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলা সমবায় অফিসার  নৃপেন্দ্রনাথ দাসকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় দুদকের উপস্থিতি দেখে চিৎপটাং হয়ে যান এ সমবায় কর্মকর্তা।

মঙ্গলবার (১৪ মে) বেলা ২টায়   দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের   পরিচালক   মোহাম্মদ   মোরশেদ   আলমের নেতৃত্বে  পরিচালিত অভিযানে তাকে গ্রেফতার করা হয়। এ সময় ঘুষের ৮ হাজার টাকাসহ নিজ কার্যালয় থেকে নৃপেন্দ্রনাথকে গ্রেফতার করা হয়। দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বিয়ষটি জানিয়েছেন। 
তিনি জানান, স্থানীয় মৎস্যচাষী সমিতির জনৈক মো. আবদুল বাতেন সমবায়ের সব বিধি-বিধান অনুসরণ করে এবং নির্ধারিত ফি জমা দিয়ে উপজেলা সমবায় অফিসে তাদের সমিতির রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেন। এ সময় উপজেলা সমবায় অফিসার নৃপেন্দ্রনাথ দাস রেজিস্ট্রেশনের জন্য ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না পেলে তারা ফাইলে সই করবেন না মর্মে জানিয়ে দেন। 
প্রণব ভট্টাচার্য্য বলেন, বাধ্য হয়ে বাতেন ৭০০০ টাকা ঘুষ দেন। পরবর্তীতে  সমবায় অফিসার ঘুষের আরও ৮ হাজার টাকা দাবি করলে তিনি বিষয়টি দুদক-কে অবহিত করেন। 
‘মঙ্গলবার ঘুষের ৮ হাজার টাকা নেওয়ার কথা ছিল। সে মোতাবেক দুদক টিমের সদস্যরা উপজেলা সমাজসেবা অফিসের চারিদিকে সকাল থেকে অবস্থান নেন। বেলা ২ টার দিকে নৃপেন্দ্রনাথ দাস নিজ কার্যালয়ে বসে ঘুষের ৮ হাজার টাকা গ্রহণ করছিলেন, ঠিক সেই সময় দুদক টিমের সদস্যরা টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে।
এ ব্যাপারে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন বাদী হয়ে গোদাগাড়ী থানায় মামলা দায়ের করবেন বলে জানান সংস্থা এই কর্মকর্তা। 

SHARE