চট্টগ্রামে ঈদুল আজহা উদযাপিত

585
নামাজ শেষ কোলাকুলি করেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী ও মহানগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন।

।।দেশরিভিউ চট্টগ্রাম।।
যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্য, আত্মত্যাগের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য বন্দর নগরী চট্টগ্রামে আজ পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। নগর ও গ্রামের ধর্মপ্রাণ মুসলমানরা ঈদের নামাজ ও পশু কোরবানীর মধ্যদিয়ে উদযাপন করছেন তাদের অন্যতম প্রধান এই ধর্মীয় উৎসব।

চট্টগ্রাম শহরে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৭টা ৪৫ মিনিটে জমিয়তুল ফালাহ্ মসজিদ ময়দানে। এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ্ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আহমুদুল হক।

একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টা ৪৫মিনিটে। এতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুফাচ্ছির কাজী মাওলানা মো. ছালেকুর রহমান। এছাড়াও বাকলিয়া সিটি করপোরেশন স্টেডিয়াম, লালদীঘি সিটি করপোরেশন জামে মসজিদসহ নগরের ৪১টি ওয়ার্ডের ১৬৫টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

জমিয়তুল ফালাহ্ ময়দানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ঈদের নামাজ আদায় করেন।

ঈদের জামাতে নামাজ শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে সবাই একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেন।

SHARE